বৃহস্পতিবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

পাহাড়ে অস্ত্র উদ্ধার চায় জেএসএস

—— ঊষাতন তালুকদার

রাঙামাটি প্রতিনিধি

সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহসভাপতি ঊষাতন তালুকদার বলেছেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিও চায় পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার হোক। যারা অবৈধভাবে চাঁদাবাজি, খুন, গুম ও অপহরণ করে তাদের শাস্তি হোক। যারা পাহাড়ে অশান্তি সৃষ্টি করতে চায়, তারাই মূলত অবৈধ অস্ত্রের মদদ দিচ্ছে। তাদের চিহ্নিত করে নির্মূল করা উচিত। গতকাল দুপুরে রাঙামাটি শহরে নিজস্ব কার্যালয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে একান্ত আলাপকালে এমপি ঊষাতন তালুকদার এসব কথা বলেন। ঊষাতন তালুকদার বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি অবৈধ অস্ত্রধারী বা সশস্ত্র সন্ত্রাসীদের পরিচালনা করে না। অবৈধ অস্ত্রধারীদের নিয়ন্ত্রণ করার দায়িত্ব সরকার ও প্রশাসনের।

সশস্ত্র সন্ত্রাসীদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার দায়িত্বও সরকারের। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহযোগিতা চাইলে সে ক্ষেত্রে আমরা আছি। তিনি বলেন, অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে জনসংহতি সমিতি কাজ করে যাচ্ছে।

কিছু মৌলবাদী ও স্বার্থবাদীদের ষড়যন্ত্রের কারণে শান্তি চুক্তির মৌলিক অংশগুলো এখনো বাস্তবায়ন হতে পারেনি। তিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বিরুদ্ধে অপপ্রচার বন্ধ করার জন্য জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর