শনিবার, ৬ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

খুলনায় বিএনপির চারশ নেতা-কর্মীর বিরুদ্ধে পাঁচ মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা মহানগরীতে নাশকতা সৃষ্টি ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির ৩৯৪ নেতা-কর্মীর বিরুদ্ধে পাঁচটি মামলা করেছে পুলিশ। বৃহস্পতিবার মধ্যরাতে খুলনা সদর  থানা, সোনাডাঙ্গা, খালিশপুর,   দৌলতপুর ও খানজাহান আলী থানায় এসব  মামলা হয়েছে।

এর মধ্যে খানজাহান আলী থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম লাভলু, নগর ছাত্রদলের সহসাধারণ সম্পাদক আল আমিন লিটন, নগর যুবদলের সহসাধারণ সম্পাদক কামরান হাসান আরশাদ ও ছাত্রনেতা শেখ সানিকে গ্রেফতার করেছে পুলিশ।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোস্তাক আহমেদ জানান, বৃহস্পতিবার সকালে দৌলতপুর শশীভূষণ স্কুলের সামনের সড়কে বিএনপির নেতা-কর্মীরা মিছিল নিয়ে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে। এ সময় বিএনপি নেতা-কর্মীরা পুলিশের কাজে বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ মামলায় মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলামসহ ২৯ জনকে আসামি করা হয়েছে। এ ছাড়া মামলায় অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে। একই ভাবে পিকচার প্যালেস মোড়ে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে মহানগর যুবদলের সভাপতি মাহবুব হাসান পিয়ারু ও ২১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি নাজির উদ্দিন নান্নুসহ ৫৯ জনের বিরুদ্ধে খুলনা থানায় মামলা হয়েছে। এ ছাড়া জোড়াগেট সিএন্ডবি কলোনির সামনে পুলিশের কাজে বাধাদানের অভিযোগে সোনাডাঙ্গা বিএনপির সাধারণ সম্পাদক এসএম আসাদুজ্জামান মুরাদ, মহানগর যুবদলের সভাপতি মাহবুব হাসান পিয়ারু ও মহানগর ছাত্রদল সভাপতি শরিফুল ইসলাম বাবুসহ ১৬ জনকে আসামি করা হয়েছে।

 খালিশপুর ও খানজাহান আলী থানার মামলায় ১৪০ জনকে আসামি করা হয়েছে। এদিকে মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এসব ‘মিথ্যা ও গায়েবি’ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। তিনি অবিলম্বে গণগ্রেফতারের শিকার সব নেতা-কর্মীকে মুক্তি দেওয়ার দাবি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর