সোমবার, ৮ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

দর্শনার্থী নিষিদ্ধ রূপসা ব্রিজে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে খুলনার খানজাহান আলী (রহ.) রূপসা ব্রিজে দর্শনার্থী নিষিদ্ধ করা হয়েছে। গতকাল জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জানা যায়, সম্প্রতি রূপসা ব্রিজের ওপর থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা, বখাটেদের উৎপাত, ইভটিজিং, মদপান, সন্ত্রাসী কর্মকাণ্ড ও দীর্ঘসময় ধরে আড্ডা দেওয়ার ঘটনা ঘটেছে। আগামীতে নির্বাচনী তফসিল ঘোষণা হলে এখানে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির আশঙ্কা রয়েছে। ফলে নিরাপত্তার স্বার্থে ব্রিজে  জনসমাগম আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। তিনি বলেন, ব্রিজ দিয়ে এপার-ওপার যাতায়াতকারীদের চলাচলের সুবিধা থাকবে। কিন্তু ব্রিজের ওপরে দীর্ঘক্ষণ কেউ অবস্থান করতে পারবেন না। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের স্বার্থে পুলিশ এই সিদ্ধান্ত বাস্তবায়ন করবে। পরবর্তীতে প্রয়োজন হলে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে।

উল্লেখ্য, প্রতিদিন অসংখ্য বিনোদনপ্রেমী মানুষ রূপসা ব্রিজে বেড়াতে আসেন। দূর-দূরান্তের স্কুল-কলেজ থেকে শিক্ষা সফরে আসেন শিক্ষার্থীরা। উৎসবের দিনগুলোতে এখানে তিল ধারণের জায়গা থাকে না।

এ ছাড়া আইনশৃঙ্খলা কমিটির সভায় নগরীর পিকচার প্যালেস মোড়ে ফুটপাথ দখল করে রাস্তায় চলাচল বিঘ্নিত হওয়া, ফিটনেসবিহীন পরিবহন চলাচল নিয়ন্ত্রণসহ সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে আলোচনা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর