রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

বহু মানুষের রুটি রুজি ও জীবনমান উন্নয়নের উৎস

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বহু মানুষের রুটি রুজি ও জীবনমান উন্নয়নের উৎস

পুন্ড্রনগর খ্যাত বগুড়ায় বাংলাদেশ প্রতিদিন চাহিদা ও বিক্রির শীর্ষে রয়েছে। বিক্রেতাদের ভাষ্য, এই পত্রিকার সঙ্গে রয়েছে বহু মানুষের রুটি-রুজির সম্পর্ক। তাদের জীবনমান উন্নয়নের উৎসও এই পত্রিকা। আর পাঠকদের কথা, কম দামে সব চাহিদা মেটাচ্ছে বাংলাদেশ প্রতিদিন।

বগুড়ার সংবাদপত্র বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলায় জাতীয় দৈনিক হিসেবে সবচেয়ে বেশি বিক্রি হয়ে থাকে বাংলাদেশ প্রতিদিন। শেরপুর উপজেলার বাংলাদেশ প্রতিদিন পত্রিকা বিক্রেতা শাহ আলম জানান, তিনি বিক্রির টাকায় নিজের সংসার পরিচালনা করেন। কিছু টাকা তিনি জমিয়ে রাখছেন। বিক্রেতা ধুনট উপজেলার মৃত রুপা মিস্ত্রির ছেলে জহুরুল ইসলাম জানান, তিনি ধুনট উপজেলা সদরে বেশি বিক্রি করেন বাংলাদেশ প্রতিদিন। এ পত্রিকায় অল্প কথায় সংবাদ প্রকাশ করে থাকে। সব ধরনের সংবাদের পাশাপাশি দামও কম, সে কারণে পত্রিকা চলে বেশি। শাজাহানপুর উপজেলার পত্রিকা বিক্রেতা আবদুর রহমান জানান, পত্রিকায় খেলার সংবাদ বেশি থাকে বলে তাকে পাঠক জানিয়েছে। খেলার সংবাদ পড়ার জন্য বেশ কয়েকজন পাঠক নিয়মিত পত্রিকা নিয়ে থাকেন। সারিয়াকান্দি উপজেলা সদরের মোশারফ হোসেন জানান, বাংলাদেশ প্রতিদিন পত্রিকা শুরুর দিন থেকে আজ পর্যন্ত তিনি একই পত্রিকা বিক্রি করছেন। তার এলাকায় রাজনৈতিক খবর পড়ার জন্য প্রতিদিন ৩০ জন পাঠকের বাড়িতে ৯টার মধ্যে পত্রিকা পৌঁছে দেন। মোশারফ হোসেন ছাড়াও ফিরোজ নামের আরও একজন বাংলাদেশ প্রতিদিন পত্রিকা বিক্রি করেন এই উপজেলায়। তারা দুজনে মিলেই পত্রিকা বিক্রি করেন। গাবতলী উপজেলা সদরে নিয়মিত পত্রিকা বিক্রি করে আসছেন আবদুল খালেক। তিনি জানান, বগুড়ার বেশ কিছু ভালো সংবাদ থাকে বলে এ পত্রিকার কাটতি হয়। রাজনৈতিক খবর বেশি পড়েন পাঠক। এর পাশাপাশি ভিতরে শিক্ষা পাতার জন্য বেশ কয়েকটি স্কুলে পত্রিকা নিয়মিত সরবরাহ করতে হয়। দুপচাঁচিয়া উপজেলার পত্রিকা বিক্রেতা আবু সাঈদ জানান, এখানে বাংলাদেশ প্রতিদিন পত্রিকা সবচেয়ে বেশি চলে। পত্রিকা বিক্রি করে তিনি তার একমাত্র ছেলেকে লেখাপড়া করাচ্ছেন। কিছু জমিও কিনেছেন।  শিবগঞ্জ উপজেলার পত্রিকা বিক্রেতা জিয়ারুল জানান, তার এলাকায় বাংলাদেশ প্রতিদিন পত্রিকা বেশি চলে। দুপুরের মধ্যে পত্রিকা বিলি শেষ করেন। নন্দীগ্রাম উপজেলার পত্রিকা বিক্রেতা মো. শফিক জানান, দুপুর ২টার মধ্যে পত্রিকা বিক্রি শেষ করেন। বাংলাদেশ প্রতিদিন বগুড়া জেলার এজেন্ট আবদুর রফিক স্বপন জানান, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার চাহিদা প্রচুর। একেক পাঠক একেক রকম সংবাদ পছন্দ করেন।

খেলা, বিনোদন, বগুড়ার রাজনীতিসহ নানা সংবাদ থাকে পত্রিকায়। অনলাইনেও বগুড়া প্রতিনিধির পাঠানো সংবাদ থাকে। অনেক পাঠক অনলাইনে সংবাদ দেখে পত্রিকায় সংবাদ দেখতে চান। পত্রিকায় সব সংবাদ থাকে বলেই জাতীয় দৈনিকগুলোর মধ্যে বাংলাদেশ প্রতিদিন বেশি চলে। বগুড়া জেলায় বাংলাদেশ প্রতিদিন আসে সাড়ে ৬ হাজার।

সর্বশেষ খবর