রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

রাঙামাটিতে তিন অস্ত্র ব্যবসায়ী আটক

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে অবৈধ অস্ত্রসহ তিন অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে সেনাবাহিনী। তারা হলেন বিশ্ব জ্যোতি চাকমা ওরফে বাগান বাবু (৫০), বিনয় ত্রিপুরা ওরফে সঞ্জয় (৪৩) ও ঊল্যা প্রু মারমা (৪৭)। গতকাল সকালে রাঙামাটি-কাপ্তাই আসামবস্তি সড়কের বড় আদাম এলাকার বিলাইছড়ি পাড়া থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি ৭.৬২ মি.মি. মেশিনগান ও একটি ৯ মি.মি. সাব-মেশিন কার্বাইন উদ্ধার করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানান, বিলাইছড়ি পাড়ায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে সেনাবাহিনীর একটি বিশেষ দল। ওই এলাকায় অবস্থানরত সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানায়   অভিযান চালিয়ে আটক করা হয় বিলাইছড়ি পাড়ার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সশস্ত্র গ্রুপের সাবেক কমান্ডার বিশ্ব জ্যোতি চাকমা ওরফে বাগান বাবু, খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার অন্যতম সহযোগী বিনয় ত্রিপুরা ওরফে সঞ্জয় ও ঊল্যা প্রু মারমাকে। তবে সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে তাদের অন্য সহযোগীরা পালিয়ে যান। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি ৭.৬২ মি.মি. মেশিনগান ও একটি ৯ মি.মি. সাব মেশিন কার্বাইন এবং তাদের ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সশস্ত্র গ্রুপকে অস্ত্র সরবরাহ করে আসছিল বলে স্বীকার করেছেন।

সেনাবাহিনীর রাঙামাটি রিজিওনের জেনারেল স্টাফ অফিসার সৈয়দ তানবির সালেহ জানান, জাতীয় নির্বাচন সামনে রেখে ওই চক্রটি কোনো একটি আঞ্চলিক দলের সশস্ত্র গ্রুপকে একটি বড় অস্ত্রের চালান সরবরাহ করার পরিকল্পনা করেছে বলে আমরা জানতে পারি। তা ছাড়া সম্প্রতি আটক অস্ত্র ব্যবসায়ীরা ইউপিডিএফকে ছয়টি একে-৪৭ সরবরাহ করেছে।

রাঙামাটি কোতোয়ালি থানার ওসি জাহিদুল হক রনি বলেন, আটক তিন অস্ত্র ব্যবসায়ীকে অস্ত্রসহ থানায় হস্তান্তর করা হয়েছে। তিনজনের মধ্যে জনসংহতি সমিতির সশস্ত্র গ্রুপের সাবেক কমান্ডার বিশ্ব জ্যোতি চাকমা একটি মামলায় ১০ বছর সাজাপ্রাপ্ত আসামি। তাদের বাকি সহযোগীদেরও দ্রুত গ্রেফতার করা হবে।

 

 

সর্বশেষ খবর