শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

শপথ নিলেন ৮১ উপজেলা চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও চট্টগ্রাম

বরিশাল ও চট্টগ্রামে বিভাগের ৮১ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান শপথ নিয়েছেন। এর মধ্যে বরিশাল বিভাগের ৬ জেলার ৩৮ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ নিয়েছেন। গতকাল নগরীর বিভাগীয় কমিশনার কার্যালয়ে তাদের শপথবাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

শপথ অনুষ্ঠানে বিভাগের ৩৮ উপজেলা চেয়ারম্যানের মধ্যে একমাত্র মহিলা উপজেলা চেয়ারম্যান ছিলেন বরিশালের গৌরনদীর মনিরুন্নাহার মেরী। বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, বিভাগের ৪২টি উপজেলার মধ্যে দুই ধাপে ৩৮টিতে নির্বাচন সম্পন্ন হয়েছে। মেহেন্দিগঞ্জ, মঠবাড়িয়া, তালতলী ও রাঙ্গাবালী উপজেলায় পরবর্তীতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে চট্টগ্রামের ৪৩ উপজেলায় নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা শপথ নিয়েছেন। গতকাল চট্টগ্রাম সার্কিট হাউসে তাদের শপথবাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

বিভাগীয় কমিশনার বলেন, ‘জনগণের সেবার ব্রত নিয়ে জনপ্রতিনিধি হিসেবে নবনির্বাচিতদের শপথ পাঠ করানো হয়েছে। আশা করছি নতুন দায়িত্বপ্রাপ্ত জনপ্রতিনিধিরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন।’

 অনুষ্ঠানে চট্টগ্রামের সীতাকু , সন্দ্বীপ, রাউজান, পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, আনোয়ারা, বাঁশখালী, মিরসরাই, ফটিকছড়ি ও রাঙ্গুনিয়া; কক্সবাজারের সদর, চকরিয়া, রামু, টেকনাফ, উখিয়া পেকুয়া ও মহেশখালী; বান্দরবানের সদর, রুমা, আলীকদম, রোয়াংছড়ি, থানচি, লামা ও নাইক্ষ্যংছড়ি; খাগড়াছড়ির সদর, পানছড়ি, রামগড়, মহালছড়ি, দীঘিনালা, মাটিরাঙা, মানিকছড়ি ও লক্ষীছড়ি এবং রাঙামাটির সদর, বাঘাইছড়ি, লংগদু, রাজস্থলী, কাউখালী, নানিয়ারচর, জুরাছড়ি, বিলাইছড়ি, বরকল ও কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী চেয়ারম্যান এবং সাধারণ ও সংরক্ষিত (মহিলা) ভাইস চেয়ারম্যানদের শপথ পাঠ করানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর