সোমবার, ২৪ জুন, ২০১৯ ০০:০০ টা

নৌবাহিনীর নবীন নাবিকের সমাপনী কুচকাওয়াজ

নিজস্ব প্রতিবেদক

নৌবাহিনীর নবীন নাবিকের সমাপনী কুচকাওয়াজ

নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী গতকাল খুলনা নৌঘাঁটি তিতুমীর প্যারেড গ্রাউন্ডে শিক্ষা সমাপনী কুচকাওয়াজে চৌকস নাবিক মো. শাহিন আলমকে ‘নৌপ্রধান পদক’ প্রদান করেন - আইএসপিআর

বাংলাদেশ নৌবাহিনীর ২০১৯-এ ব্যাচের ৭৭৩ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ গতকাল খুলনার নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে। ওই অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও মার্চপাস্টের সালাম গ্রহণ করেন। তিনি কৃতী নবীন নাবিকদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, নৌবাহিনীর ২০১৯-এ ব্যাচের নবীন নাবিকদের মধ্যে মো. শাহিন আলম, ডিই/এমএ-২/ইউটি পেশাগত ও সব বিষয়ে সেরা চৌকস নাবিক হিসেবে ‘নৌপ্রধান পদক’ লাভ করে। এ ছাড়া মাহমুদুর রহমান, ডিই/ইউসি/ইউটি দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ এবং মো. মাসুম রানা, ডিই/ইউসি/ইউটি তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করে।

 নৌপ্রধান নবীন নাবিকদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ নৌবাহিনী একটি আধুনিক ত্রিমাত্রিক নৌবাহিনী হিসেবে সুপরিচিত ও সুপ্রতিষ্ঠিত। দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে আমাদের নৌবহরে যুক্ত হয়েছে আধুনিক যুদ্ধজাহাজ, সাবমেরিন, হেলিকপ্টার, মেরিটাইম পেট্রোল এয়াক্রাফট এবং আধুনিক সামরিক সরঞ্জামাদি। নৌপ্রধান পেশা হিসেবে দেশ সেবা ও দেশ গড়ার পবিত্র দায়িত্বকে বেছে নেওয়ায় নবীন নাবিকদের আন্তরিক ধন্যবাদ জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর