শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
জাতীয় পার্টির নবম কাউন্সিল

চট্টগ্রামে কাউন্সিলর তালিকা নিয়ে রশি টানাটানি

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

জাতীয় পার্টির কেন্দ্রীয় দ্বন্দ্ব চট্টগ্রামেও প্রভাব পড়েছে। জি এম কাদের ও রওশন এরশাদের মধ্যে টানাপড়েনকে কেন্দ্র করে চট্টগ্রামের জাতীয় পার্টির তিন সাংগঠনিক কমিটিতেও চলছে নানা দ্বন্দ্ব-ক্ষোভ। চট্টগ্রাম দক্ষিণ জেলায় যেমনি রয়েছে পাল্টাপাল্টি কমিটি, ঠিক তেমনি রয়েছে চট্টগ্রাম মহানগর এবং উত্তর জেলায় নেতাদের কৌশলী নেতৃত্বও। শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কেন্দ্রীয় কাউন্সিলকে ঘিরে চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা জাতীয় পার্টির কাউন্সিলর তালিকা জমা দিলেও চট্টগ্রাম উত্তরের তালিকা এখনো জমা দেওয়া হয়নি। এ নিয়ে চট্টগ্রামের তৃণমূল নেতাদের মধ্যে শুরু হয়েছে দ্বন্দ্ব ও রশি টানাটানি। দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক নুরুচ্ছফা সরকার বলেন, কেন্দ্রীয় কাউন্সিল নিয়ে দক্ষিণের প্রায় ২০০ নেতা-কর্মী ঢাকায় যাচ্ছেন। দক্ষিণের কাউন্সিলর তালিকা জমা দেওয়া হয়েছে। তবে আজ শুক্রবারের মধ্যেই চূড়ান্ত করা হবে বলে জানান তিনি।

তবে মহানগরের সভাপতি সোলায়মান আলম শেঠকে ফোন করা হলে তিনি ব্যস্ততা দেখিয়ে ফোন রেখে দেন।

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আবদুর রাজ্জাক খান বলেন, চট্টগ্রাম মহানগর ও দক্ষিণের কাউন্সিলরের তালিকা জমা পড়েছে। সেই তালিকা প্রায় চূড়ান্তও করা হয়েছে। ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলা কমিটির কাউন্সিলর তালিকা যাচাই-বাছাই করে তৈরিকৃত তালিকা অনুযায়ী কার্ডগুলো বিতরণও করা হচ্ছে। তবে চট্টগ্রাম উত্তরের কাউন্সিলর তালিকা এখনো পর্যন্ত জমা পড়েনি বলে জানান তিনি। তবে জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগরের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা বলেন, মহানগরের তালিকা এখনো তৈরি হয়নি। কারা কাউন্সিলর হচ্ছেন তাও স্পষ্ট করেননি কোনো নেতা। নগরের নেতাদের মধ্যে অনেক বিতর্কিত লোক রয়েছেন। তাই কাউন্সিলে কারা যাচ্ছেন, তালিকা জমা দিলেও এ তালিকায় কারা রয়েছেন, তাও অনিশ্চিত। এই কাউন্সিলর তালিকা নিয়ে চট্টগ্রামের নেতা-কর্মীদের মধ্যে টানাপড়েন রয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, পার্টির চেয়ারম্যান পদ ঘিরে জি এম কাদের ও রওশন এরশাদকে নিয়ে টানাপড়েনের বিষয়ে প্রভাব পড়ছে চট্টগ্রামের নেতাদের মধ্যেও। চট্টগ্রামের পাঁচ প্রেসিডিয়াম সদস্যও পড়েছেন দ্বিধাদ্বন্দ্বে। কেন্দ্রীয় কাউন্সিলকে ঘিরে সেই কেন্দ্রীয় নেতাদের টানাপড়েনের প্রভাব পড়েছে চট্টগ্রামের তৃণমূল নেতাদের মাঝেও। চট্টগ্রাম দক্ষিণ জেলায় মাস্টার সামশুল আলম ও নুরুচ্ছফা সরকার এবং মহানগরে সোলায়মান আলম শেঠ ও মেহজাবিন মোরশেদের মধ্যে রয়েছে বিশাল দ্বন্দ্ব। এই অবস্থায় শনিবারের কাউন্সিলের বিষয়ে জমা দেওয়া তালিকা নিয়ে চট্টগ্রামে চলছে ব্যাপক আলোচনা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর