সোমবার, ১৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

মোংলার কর্মহীন ও শ্রমজীবীদের পাশে বসুন্ধরা

মানবিক সহায়তার জন্য কৃতজ্ঞতা

সামছুজ্জামান শাহীন, খুলনা

মোংলার কর্মহীন ও শ্রমজীবীদের পাশে বসুন্ধরা

মোংলায় সাধারণ মানুষকে করোনা সম্পর্কে সচেতন করার পাশাপাশি কর্মহীন ও শ্রমজীবীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ - বাংলাদেশ প্রতিদিন

করোনাভাইরাসের কারণে কর্মহীন ও শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের নির্দেশনায় বসুন্ধরা সিমেন্টের পরিবেশক ও বিক্রয় কর্মকর্তারা সাধারণ মানুষকে করোনা সম্পর্কে সচেতন করার পাশাপাশি খাদ্যসামগ্রী বিতরণ করছেন। এরই ধারাবাহিকতায় গতকাল বাগেরহাটের মোংলা পৌরসভার ৯টি ওয়ার্ড, মোংলা ফেরিঘাট ও বসুন্ধরা সিমেন্ট সেক্টর সংলগ্ন কর্মহীন মানুষের মধ্যে ৩ হাজার ৫০০ প্যাকেটকৃত খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়া বিভিন্নস্থানে কর্মহীন শ্রমজীবীদের বাড়িতে        বাড়িতে গিয়েও খাদ্য সামগ্রী দেওয়া হয়। করোনাভাইরাস মোকাবিলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর থেকে বিপাকে পড়েন শ্রমজীবী মানুষ। দুর্ভোগ লাঘবে সরকারের পাশাপাশি কর্মহীন এসব মানুষের পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ ও এর অঙ্গপ্রতিষ্ঠান বসুন্ধরা সিমেন্ট। মোংলায় খাদ্যসামগ্রী বিতরণে অংশগ্রহণ করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক ও মোংলা পৌরসভার চেয়ারম্যান মো. জুলফিকার আলী। এ সময় কর্মহীন শ্রমিকদের খাদ্য সহায়তা দেওয়ায় বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, এটা একটা মানবিক সিদ্ধান্ত। টাকা-পয়সা অনেকেরই থাকে কিন্তু চিরদিন কেউ থাকবে না। এই মহাবিপদের সময় বসুন্ধরা গ্রুপ যে সাহায্যের হাত বাড়িয়েছে, সাধারণ অসহায় গরিব মানুষের পাশে দাঁড়িয়েছে, তাতে আল্লাহ তাদের রহমত করবে ও মানুষ তাদের জন্য দোয়া করবে।

মোংলা পৌরসভার চেয়ারম্যান মো. জুলফিকার আলী বলেন, আমরা চিঠি দিয়ে শ্রমিক অধ্যুষিত এ এলাকায় ত্রাণ দিতে বসুন্ধরা গ্রুপকে আহ্বান জানিয়েছিলাম। সেই আহ্বানে সাড়া দিয়ে এ শিল্পপ্রতিষ্ঠান কর্মহীন শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ করেছে। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের একান্ত সচিব মাকসুদুর রহমান, বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরির প্রধান প্রকৌশলী নবারুন কুমার সাহা, কিং ব্র্যান্ড সিমেন্টের ডিজিএম আবদুল লতিফ, বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরির হিসাব বিভাগের হেড অব ডিভিশন রবিউল ইসলাম।

সাতক্ষীরায় বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ : করোনাভাইরাসের প্রভাবের কারণে কর্মহীন হয়ে পড়া মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত ৫০০ পরিবারের মধ্যে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ। গত শুক্রবার বিকালে শহরের সুলতানপুর ক্লাব মাঠে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে নগদ অর্থ ছাড়াও চাল, ডাল, আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রী ছিল।

সর্বশেষ খবর