সোমবার, ১৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

বঙ্গবন্ধুর বাকি খুনিদের এনে ফাঁসি কার্যকর করা হবে

- আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাকি পাঁচ খুনিকে বাংলার মাটিতে এনে সর্বোচ্চ আদালতের দেওয়া ফাঁসির রায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আবদুল মাজেদের ফাঁসি কার্যকর হলেও আমাদের কাজ এখনো শেষ হয়নি। জনগণকে দেওয়া প্রতিশ্রুতির কিছুটা হয়তো পালন করতে পেরেছি। বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যুদন্ড কার্যকর নিয়ে গতকাল এক ভিডিও বার্তায় দেওয়া প্রতিক্রিয়ায় এসব কথা বলেন আইনমন্ত্রী। আইনমন্ত্রী বলেন, ২০১০ সালের ২৮ জানুয়ারি বঙ্গবন্ধু হত্যা মামলার যে সব আসামি কাস্টডিতে ছিল তাদের ফাঁসি কার্যকর করার পর আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল পলাতক আসামিদের ধরে এনে এ রায় কার্যকর করা।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আমরা যে একজনকে এনে ফাঁসির রায় কার্যকর করতে পেরেছি সেটা অনেক স্বস্তির বিষয়। আমরা জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিলাম বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে এ রায় কার্যকর করব।

আইনমন্ত্রী বলেন, আমাদের কাজ এখনো শেষ হয়নি। আমরা মাজেদের ফাঁসি কার্যকরের মাধ্যমে এই প্রতিশ্রুতির কিছুটা হয়তো পালন করেছি। আর যারা বাকি আছেন তাদের ধরে এনে এই রায় কার্যকর করার পরেই মামলার পূর্ণ রায় বাস্তবায়ন সম্ভব হবে।

সর্বশেষ খবর