সোমবার, ১৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

সিলেটে ১০ টাকার চালে বাড়ছে করোনার শঙ্কা!

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে নিম্নবিত্তদের জন্য ১০ টাকা কেজি দরে ওএমএসের চাল বিক্রি চলছে। নগরীর বিভিন্ন ওয়ার্ডে ডিলারদের মাধ্যমে বিক্রি হচ্ছে এ চাল। ১০ টাকা কেজি দামের এই চাল কেনার জন্য প্রতিদিন ডিলারের দোকানের সামনে ভিড় করছেন শত শত নারী-পুরুষ। চাল কিনতে আসা এসব লোকজনকে কোনোভাবেই মানানো যাচ্ছে না সামাজিক দূরত্ব। ফলে ওএমএসের এই চাল নিতে আসাদের মাধ্যমে করোনা সংক্রমণের শঙ্কা বাড়ছে। গতকাল সিলেট নগরীর চারাদিঘীরপাড়ে গিয়ে দেখা যায় কাউন্সিলর আবদুল মুহিত জাবেদের অফিসের পাশে ডিলারের দোকান থেকে প্রতি কেজি ১০ টাকা দামে চাল বিক্রি করা হচ্ছে। চাল কিনতে লাইনে দাঁড়িয়ে আছেন ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডের কয়েকশ নারী-পুরুষ।

কে কার আগে চাল নেবেন সেটা নিয়ে চলছে হুড়োহুড়ি, ধাক্কাধাক্কি। অনেকে লাইন ভেঙে সামনে গিয়ে চাল নেওয়ারও চেষ্টা করছেন।

কাউন্সিলর আবদুল মুহিত জাবেদ জানান, দুই ওয়ার্ডের গরিব লোকজনকে একই স্থান থেকে চাল দেওয়া হচ্ছে। ফলে ক্রেতাদের সংখ্যা প্রচুর। কোনোভাবেই তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড় করানো যাচ্ছে না। এতে করোনা সংক্রমণের আশঙ্কা বাড়ছে।

কাউন্সিলর জাবেদ বলেন, যদি এক স্থান থেকে দুই ওয়ার্ডের লোকজনকে চাল না দিয়ে একাধিক স্থানে চাল বিক্রির ব্যবস্থা করা যেত তাহলে ভিড় কম হতো। ক্রেতার চাপ কমলে হয়তো তাদেরকে সামাজিক দূরত্বে লাইনে দাঁড় করিয়ে চাল দেওয়া যেত।

সর্বশেষ খবর