রবিবার, ১৬ আগস্ট, ২০২০ ০০:০০ টা

শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

প্রতিদিন ডেস্ক

নানা কর্মসূচির মধ্য দিয়ে শোক আর শ্রদ্ধায় সারা দেশে গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পাশাপাশি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য। চট্টগ্রাম : নাগরিক উদ্যোগের আহ্বানে শোকযাত্রায় চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি-পেশা ও ধর্ম-বর্ণের মানুষ অংশ  নেয়। শোকযাত্রা উদ্বোধন করেন সদ্য সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক ও বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। চট্টগ্রাম শিল্পকলা অ্যাকাডেমি প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল হোসেন, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, পুলিশ সুপার এস এম রশিদুল হক প্রমুখ। রাজশাহী : নগরীর লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। জেলা আওয়ামী লীগের সাবেক নেতৃবৃন্দ ও জেলা ছাত্রলীগ। কুমারপাড়া দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আলাদাভাবে জাতীয় শোক দিবস পালন করছে জেলা প্রশাসন।

খুলনা : বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, কেএমপির পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

রংপুর : নগরীর ডিসির মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন রংপুরের সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা, পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মুহা. আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলসহ রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন।

সিলেট : জেলা প্রশাসকের কার্যালয়ের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের বিভিন্ন শাখার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। চৌহাট্টা থেকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ারের নেতৃত্বে শোক র‌্যালি বের করা হয়।

বরিশাল : জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। পরে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ ছাড়া আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

ময়মনসিংহ : সার্কিট হাউসের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, মনিরা সুলতানা মনি এমপি, সিটি মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার কামরুল হাসান, পুলিশের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম, পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ।

সর্বশেষ খবর