রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

গণতন্ত্র অবশ্যই ফিরে আসবে : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হলে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। জাতি যদি ঐক্যবদ্ধ হয়, দেশ থাকবে। দেশের সার্বভৌমত্ব থাকবে এবং গণতন্ত্র অবশ্যই ফিরে আসবে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয়তাবাদী কৃষক দলের এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। কৃষক দলের নেতা এসকে সাদীর পরিচালনায় কৃষক দলের কেন্দ্রীয় আহ্বায়ক শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, কৃষক দলের সদস্যসচিব হাসান জাফির তুহিন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল প্রমুখ বক্তৃতা করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, প্রতিদিনই আমরা ওয়াদা করি যে, এ সরকারকে হটাতে হবে। ডেইলি প্রতিশ্রুতি দিই। কিন্তু এখান থেকে বাইরে গিয়ে তিন-চারজন দোকানে বসে নিজের দলের কাকে সাইজ করতে হবে তা নিয়ে আলাপ করি।

 এরকম হলে আমরা কখনোই লক্ষ্যে পৌঁছাতে পারব না।

তিনি বলেন, দলের মধ্যে আমাদের শক্তি যতটুকুই আছে সেটুকুকেই আমরা ঐক্যবদ্ধ করার জন্য সংগ্রাম করি। তারপরই আমরা ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করব।

বিএনপির এ নীতিনির্ধারক বলেন, গণতন্ত্র যদি নিশ্চিত করতে পারি তাহলে শুধু খালেদা জিয়া ও তারেক রহমান নন, দেশের ১৮ কোটি মানুষই মুক্তি পাবেন।

গয়েশ্বর বলেন, সত্যকে স্বীকার করার জন্য সৎ সাহসের প্রয়োজন।  সেটি আওয়ামী লীগের নেই। তিনি বলেন, জিয়াউর রহমান এ  দেশের কোটি জনতার আত্মার আত্মীয়। বারবার তাঁকে মুছে ফেলার চেষ্টা চলে, কিন্তু মুছে ফেলা যায় না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর