সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

ওরা রাজনীতি করার অধিকার রাখে না

নিজস্ব প্রতিবেদক

ওরা রাজনীতি করার অধিকার রাখে না

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যে অপশক্তি স্বাধীনতাবিরোধীদের আশ্রয়-প্রশ্রয় দেয় এবং স্বাধীনতার ইতিহাস বিকৃত করে, সেই বিএনপি-জামায়াত চক্র এই দেশে রাজনীতি করার অধিকার রাখে না। এর একটি ফয়সালা হওয়া প্রয়োজন। গতকাল রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন প্রস্তুতি কমিটি এ আলোচনা সভার আয়োজন করে। 

নির্বাচন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আবদুল হাইয়ের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম এমপি। বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, শরিফ উদ্দিন, আনোয়ার হোসেন পাহারী বীর প্রতীক, তাজুল ইসলাম, মীর ইকবাল, আবুল ফয়েজ, মাহামুদুল হক শাহজাদা, হারুন অর রশিদ, আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমুখ। আলোচনা সভা শেষে সংগঠনের নেতৃবৃন্দ নির্বাচন নিয়ে বিষদ আলোচনা করেন।

মুক্তিযোদ্ধাদের উদ্দেশে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আপনাদের জীবনের স্বর্ণালি সময়ে বঙ্গবন্ধুর আহ্বানে অস্ত্র হাতে জীবনকে হাতের মুঠোয় নিয়ে যুদ্ধে গিয়েছিলেন দেশমাতৃকাকে মুক্ত করার জন্য, এ জন্য আপনাদের গভীর শ্রদ্ধা জানাই।

বিএনপির উদ্দেশে হাছান মাহমুদ বলেন, জনগণ মনে করে এবং দলিল বলে আপনারাই প্রতারণাটা করেছেন। আমাদের বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের মেয়ের জামাই রাঙ্গুনিয়ার তৎকালীন চেয়ারম্যান জহির এবং বর্তমান চেয়ারম্যান কুতুব উদ্দিন দুজনই চট্টগ্রামের রাঙ্গুনিয়াতে জিয়াউর রহমানের কথিত লাশ দাফনের প্রত্যক্ষদর্শী। তারাও বলেছেন যে তারা কোনো লাশ দেখেননি।

এর আগে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ তার সরকারি বাসভবন থেকে অনলাইনে নিজ নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে হাই ফ্লো অক্সিজেন সিস্টেম, মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্তি এবং পল্লী উন্নয়ন কর্মসূচির আওতায় ঋণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণেই আজ গ্রাম ও শহরের মধ্যে পার্থক্য ঘুচে গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর