সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

আফগানিস্তানে যা ঘটেছে তা অভ্যন্তরীণ

নিজস্ব প্রতিবেদক

আফগানিস্তানে যা ঘটেছে তা অভ্যন্তরীণ

আফগানিস্তানে যা ঘটছে তা সে দেশের অভ্যন্তরীণ ব্যাপার এমন মন্তব্য করে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি বলেছেন, আফগানিস্তানে তালেবানরা ক্ষমতায় এসেছে, তা দেখে দেশে একটি গোষ্ঠী রাজনৈতিক অস্থিরতা তৈরির অপচেষ্টা চালাচ্ছে। তারপরও আমাদের সাবধান ও সতর্ক থাকতে হবে যাতে করে দেশে কেউ অস্থিতিশীলতা সৃষ্টি করতে না পারে। কারণ দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন।

গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় আফগানিস্তানে তালেবানদের ক্ষমতায় আসার প্রসঙ্গ তুলে ধরে এসব কথা বলেন মন্ত্রী।

সভাটি সঞ্চালনা করেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেসবাহুল ইসলাম। এ সময় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংস্থাপ্রধানসহ প্রকল্প পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী বলেন, গত অর্থ-বছরে কৃষি মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়ন হয়েছে শতকরা ৯৯ ভাগ। যা জাতীয় গড় অগ্রগতির চেয়ে অনেক বেশি। আগামীতে এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। প্রকল্প পরিচালকরা কেনাকাটায় অস্বচ্ছতা, অযৌক্তিক দাম নির্ধারণ বা কোনোরকম দুর্নীতিতে জড়িত হলে তাদের কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর