শিরোনাম
শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
ট্রেনে হামলায় দুজন নিহত

স্বজনদের কান্নায় ভারী হয়ে ওঠে হাসপাতাল প্রাঙ্গণ

জামালপুর প্রতিনিধি

ঢাকা থেকে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে ডাকাতের হামলায় নিহত দুই যাত্রীর স্বজনদের কান্নায় গতকাল ভারী হয়ে ওঠে হাসপাতাল প্রাঙ্গণ। বৃহস্পতিবার রাতে কমিউটার ট্রেনে হামলায় নিহত ট্রেন যাত্রী সাগরের মা হনুফা বেগমের আহাজারিতে ভারী হয়ে ওঠে জামালপুর জেনারেল হাসপাতাল প্রাঙ্গণের পরিবেশ। আর স্ত্রী মুছি বেগম স্বামী হারানোর শোকে বারবার মূর্ছা যাচ্ছিলেন। তাদের দুই অবুঝ শিশু বুঝতেই পারছে না তাদের বাবা নেই। একই অবস্থা নিহত অপর ট্রেন যাত্রী নাহিদের স্বজনদেরও। বৃহস্পতিবার ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনের ছাদে ১৫ থেকে ২০ জন যাত্রী ভ্রমণ করছিলেন। ট্রেনটি গফরগাঁও স্টেশন ছাড়ার পর চার থেকে পাঁচজনের একটি ডাকাত দল দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করে এবং তাদের কাছে থাকা টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ সময় কয়েক যাত্রীর সঙ্গে ডাকাত দলের ধস্তাধস্তি হয় এবং ডাকাতদের হামলায় তিন যাত্রী আহত হয়ে ট্রেনের ছাদে পড়ে থাকেন।

 

পরে ট্রেনটি পিয়ারপুর স্টেশনে এলে যাত্রীরা ডাকাতির বিষয়টি স্টেশনে জানান। খবর পেয়ে জামালপুর রেলওয়ে থানা পুলিশ কমিউটার ট্রেনটি জামালপুর স্টেশন এলে ট্রেনের ছাদ থেকে আহত ওই তিন যাত্রীকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে আসে। এ সময় কর্তব্যরত চিকিৎসক সাগর ও নাহিদ নামে দুজনকে মৃত ঘোষণা করেন এবং আহত যাত্রী রুবেল মিয়াকে হাসপাতালে ভর্তি করে। নিহতদের মধ্যে নাহিদ দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ি মিতালী বাজার এলাকার ওয়াহেদ মিয়ার ছেলে। তিনি ঢাকায় নেসলে কোম্পানিতে কর্মরত ছিলেন এবং সাগর  জামালপুর পৌরসভার বাগেরহাটা এলাকার মো. হাজারুল মিয়ার ছেলে। তিনি ঢাকায় রিকশা চালাতেন। এ ছাড়াও হাসপাতালে চিকিৎসাধীন রুবেল মিয়ার (২২) বাড়ি জামালপুরের ইসলামপুর উপজেলার মাঝপাড়া এলাকায়।

রেলওয়ে পুলিশ ঢাকার এসপি সাইফুল্লাহ আল মামুন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ডাকাত দলের হামলায় দুই ট্রেন যাত্রীর মৃত্যু হয়েছে। ইতিমধ্যে ময়মনসিংহ ও জামালপুরে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলা হচ্ছে। লাশের ময়নাতদন্তের পরই আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে এখন পর্যন্ত মামলা  এবং কোনো তদন্ত কমিটি করা হয়নি। খুব দ্রুত সময়ের মধ্যেই হত্যায় জড়িতদের চিহ্নিত এবং আইনের আওতায় আনা হবে।

সর্বশেষ খবর