শিরোনাম
শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ছয় জেলায় বিএনপির সমাবেশ আজ

নিজস্ব প্রতিবেদক

আজ দেশের ছয় জেলায় সমাবেশ করবে বিএনপি। গাজীপুর, জয়পুরহাট, জামালপুর, নোয়াখালী, ভোলা ও গাইবান্ধায় এসব সমাবেশ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে প্রতিটি জেলায় বিএনপির পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। দলের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র নেতারা আগে থেকেই সেখানে অবস্থান করছেন। বেগম খালেদা জিয়ার মুক্তিসহ উন্নত চিকিৎসার্থে তাঁকে বিদেশে পাঠানোর দাবিতে বিএনপি ঘোষিত ৩২ জেলায় সমাবেশ কর্মসূচির দ্বিতীয় দফায় এই ছয় জেলায় সমাবেশ হচ্ছে। বুধবার থেকে শুরু হওয়া এ কর্মসূচি চলবে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত। একই সঙ্গে হবিগঞ্জের সমাবেশে পুলিশের অতর্কিত হামলা ও নির্বিচারে গুলি করে নেতা-কর্মীদের আহত করার প্রতিবাদে আজ সিলেট বিভাগের সব উপজেলায় বিক্ষোভ সমাবেশ ও কাল সিলেটের সব জেলায় সমাবেশ করবে দলটি। বেগম খালেদা জিয়াকে বিদেশে না পাঠানো পর্যন্ত ধারাবাহিক কর্মসূচি চালিয়ে যাবে বিএনপি। এরমধ্যে সরকার দাবি না মানলে জানুয়ারিতে রাজধানী ঢাকায় মহাসমাবেশ করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। পাশাপাশি ঢাকার বাইরে রোডমার্চ ও ট্রেনমার্চ কর্মসূচি পালনের চিন্তাভাবনাও চলছে। এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বাংলাদেশ প্রতিদিনকে বলেছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। মহাসমাবেশসহ আরও কঠোর থেকে কঠোরতর কর্মসূচি পালন করা হবে।

এরপর আগামী ২৬ ডিসেম্বর বিভিন্ন বিভাগের আরও ছয়টি জেলায় সমাবেশের আয়োজন করা হবে। আর ২৮ ও ৩০ ডিসেম্বর প্রতিদিন ৭টি করে সমাবেশ হবে জেলা পর্যায়ে।

আজ অনুষ্ঠেয় গাজীপুরের সমাবেশে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জয়পুরহাটে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, জামালপুরে নজরুল ইসলাম খান, নোয়াখালীতে আবদুল্লাহ আল নোমান, ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ বীরবিক্রম ও গাইবান্ধায় দলের ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু প্রধান অতিথির বক্তব্য রাখবেন। আগামী ২৬ ডিসেম্বর চাঁদপুর, নরসিংদী, লালমনিরহাট, ঝিনাইদহ, পাবনা ও মুন্সীগঞ্জ, ২৮ ডিসেম্বর মানিকগঞ্জ, ফেনী, নওগাঁ, সুনামগঞ্জ, নারায়ণগঞ্জ ও মেহেরপুর এবং ৩০ ডিসেম্বর কক্সবাজার, কিশোরগঞ্জ, ঢাকা, ঠাকুরগাঁও, সিরাজগঞ্জ, লক্ষ্মীপুর ও খাগড়াছড়ি জেলা শহরে সমাবেশ করবে বিএনপি।

এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা নিয়মতান্ত্রিক এবং গণতান্ত্রিক পদ্ধতিতে সরকারের ওপর একটা চাপ সৃষ্টি করছি, যাতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যাপারে সরকার সব বাধা-প্রতিবন্ধকতা দূর করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর