শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

থানার ৩০০ গজ দূরে শোরুমে চুরি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল নগরীর সদর রোডে কোতোয়ালি থানা থেকে মাত্র ৩০০ গজ দূরে  শোরুমের শাটার ও কলাপসিবল গেটের ৮টি তালা কেটে প্রায় ২০ লাখ টাকার মূল্যের ক্যাবল, নগদ অর্ধলাখ টাকাসহ একটি ভল্ট এবং বেশ কিছু ব্যাংক চেক নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় দুর্বল নিরাপত্তাব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন বিবিএস ক্যাবলসের স্থানীয় কর্মকর্তারা। এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন পুলিশের কর্মকর্তারা। নগরীর উত্তর সদর রোডের ৭৬৫ হোল্ডিংয়ের তালুকদার ব্রাদার্স ভবনের নিচতলা ও দ্বিতীয় তলায় বিবিএস ক্যাবলস কোম্পানির শোরুম।

বুধবার সন্ধ্যায় শাটার এবং গেটে ৮টি তালা দিয়ে বাসায় যান ম্যানেজারসহ কর্মচারীরা। গতকাল সকাল ৯টার দিকে শোরুম খুলতে গিয়ে তারা দেখেন শাটার ও কলাপসিবল গেটে একটি তালাও নেই। এতে সন্দেহ হওয়ায় বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং পুলিশকে জানান তারা।

শোরুমের ম্যানেজার মো. আসাদুজ্জামান জানান, দুর্বৃত্তরা শোরুম থেকে ৩০৭ কয়েল ক্যাবল, ৪০ হাজার টাকাসহ একটি ভল্ট এবং কিছু ব্লাঙ্ক চেক নিয়ে যায়। ক্যাবলের মূল্য প্রায় ১৭ লাখ টাকা। থানা থেকে প্রায় ৩০০ গজ দূরে সদর রোডের মতো গুরুত্বপূর্ণ এলাকায় শোরুমে চুরির ঘটনায় নিরাপত্তাব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। এ ঘটনা তদন্ত করে অভিযুক্তদের বিচার দাবি করেছেন শোরুমের কর্মচারীরা।

কোতোয়ালি মডেল থানার ওসি মো. আজিম-উল করিম জানান, চুরির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ওই শোরুমে কোনো সিসি ক্যামেরা ছিল না। আশপাশের বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে অভিযুক্তদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এর আগেও নগরীর কাঠপট্টিতে জুয়েলারি এবং সদর রোডে ইলেকট্র্রনিক্স শোরুমে দিনে এবং রাতে একাধিকবার চুরির ঘটনা ঘটে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর