শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

রংপুর মেয়র-ছাত্রলীগ মুখোমুখি অপ্রীতিকর ঘটনা ঘটার শঙ্কা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সিটি করপোরেশনের মেয়র জাতীয় পার্টির নেতা মোস্তাফিজার রহমান মোস্তফা ও মহানগর ছাত্রলীগের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটার শঙ্কা দেখা দিয়েছে। ছাত্রলীগের অভিযোগ, রসিক মেয়র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করেছেন। এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগ মানববন্ধন করেছে। অপরদিকে ছাত্রলীগের অভিযোগ অস্বীকার করে রসিক মেয়র সংবাদ সম্মেলন করেছেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। গতকাল দুপুরে রসিক কার্যালয়ে মেয়র মোস্তফা সংবাদ সম্মেলনে বলেন, ১৫ ফেব্রুয়ারি গভীর রাতে সিটি করপোরেশনের সড়কের মিড আইল্যান্ড স্ট্রিট লাইট পোস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে চিরঞ্জীব মুজিব শীর্ষক স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রের প্রায় ১২০টি ফেস্টুন সাঁটানো হয়। ইতিপূর্বে সিটি করপোরেশনের সিদ্ধান্ত অনুযায়ী মিড আইল্যান্ডের স্ট্রিট লাইট পোস্টের সব ধরনের পোস্টার ফেস্টুন অপসারণ এবং নতুন কোনো পোস্টার, ফেস্টুন না লাগানোর জন্য পরপর ১০ দিন মাইকযোগে প্রচারণা চালানো হয়।

গত বছর বিজয় দিবস উপলক্ষে নগরীর স্ট্রিট লাইট খুঁটিতে নগরীর সৌন্দর্যবর্ধনের লক্ষ্যে এলইডি স্ট্রিপ ফিতা লাইট স্থাপন করা হয়। এ কারণে উক্ত স্ট্রিট লাইটের খুঁটিতে যে কোনো ধরনের পোস্টার, ফেস্টুন লাগানো ঝুঁকিপূর্ণ কিন্তু আয়োজকরা সিটি করপোরেশনের অনুমতি না নিয়ে ফেস্টুন লাগান।

মেয়র বলেন, বুধবার বিকালে মেয়রের দফতরে ওই অনুষ্ঠানের আমন্ত্রণের জন্য ২/৩ জন অপরিচিত ব্যক্তি আসেন এবং আমন্ত্রণপত্র দেন। আমন্ত্রণপত্র গ্রহণের সময় সিটি করপোরেশনের ছয়জন কাউন্সিলরসহ প্রায় শতাধিক সেবাপ্রার্থী উপস্থিত ছিলেন। এ সময় আয়োজকদের তাদের নিজ দায়িত্বে ঝুঁকিপূর্ণ রোড ডিভাইডারের সব খুঁটি থেকে ফেস্টুন অপসারণ করতে অনুরোধ করি এবং তা সড়কের উভয় পাশে স্থাপনের পরামর্শ দেই। দাওয়াতপত্রটি টেবিলে রেখে দেই। এ বিষয় নিয়ে মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের গুটি কয়েকজন সদস্য ঘোলা পানিতে মাছ শিকারের উদ্দেশ্যে বর্ণিত ঘটনাকে বিকৃত করে জাতির জনককে অবমাননা করা হয়েছে বলে অপপ্রচার চালাচ্ছে। এটি একটি অপরাজনীতি। যে মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তায় রংপুর সিটি করপোরেশন গণমানুষের প্রত্যাশা অনুযায়ী উন্নয়ন কর্মকাণ্ড দ্রুত গতিতে এগিয়ে চলছে সেই মুহূর্তে বিচ্ছিন্ন কিছু নেতা নোংরা রাজনীতি শুরু করেছেন।

এদিকে প্রায় একই সময়ে রসিক মেয়র কর্তৃক বঙ্গবন্ধুকে অবমাননা করার প্রতিবাদে প্রেস ক্লাবের সামনে রংপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ৭২ ঘণ্টা সময় দিয়ে মেয়রকে প্রকাশ্যে ক্ষমা চাইতে বলা হয়। তা না হলে বৃহত্তর আন্দোলন ঘোষণা করা হবে বলে মানববন্ধনে হুঁশিয়ারি দেওয়া হয়।

এ সময় বক্তব্য রাখেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, সদস্য ইদ্রিস আলী, রংপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউজ্জামান বাবু, রংপুর মহানগর যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশার, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ অসিফ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর