সোমবার, ২১ মার্চ, ২০২২ ০০:০০ টা
এ ক ন জ রে

বরিশালে পেট্রোল সংকট

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে পেট্রোলের সংকট দেখা দিয়েছে বলে অভিযোগ করেছেন ডিলাররা। এতে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তারা। ফিলিং স্টেশনগুলোতে পেট্রোল সরবরাহ স্বাভাবিক থাকলেও প্যাক পয়েন্ট ডিলারদের কাছে পর্যাপ্ত পেট্রোল না থাকায় সমস্যায় পড়ছেন ওই এলাকার খুচরা ক্রেতারা। অয়েল কোম্পানি কর্মকর্তারা বলছেন, প্যাক পয়েন্ট ডিলাররা কোথায় পেট্রোল নেয়, কোথায় রাখেন তার কোনো হদিস তারা জানেন না। বিগত বছরের চাহিদা অনুযায়ী পেট্রোল দেওয়া হচ্ছে ডিলারদের। বরিশালে গত এক মাসেরও বেশি সময় ধরে পেট্রোলের সংকট দেখা দিয়েছে। ডিলাররা ব্যাংকের পে-অর্ডার কেটে ডিপোতে জমা দিলেও ডিপো কর্তৃপক্ষ তাদের চাহিদা অনুযায়ী পেট্রোল সরবরাহ করছে না বলে অভিযোগ করা হয়েছে। এ কারণে প্রত্যন্ত অঞ্চলের খুচরা জ্বালানি বিক্রেতারা পড়েছেন সংকটে। এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বরিশালের প্যাক পয়েন্ট ডিলার মো. আলাউদ্দিন আলো বলেন, দীর্ঘদিন ধরে চাহিদা অনুযায়ী পেট্রোল পাচ্ছেন না তারা।

ক্রেতার চাহিদা মতো পেট্রোল সরবরাহ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি। বরিশাল বিভাগীয় ট্যাঙ্ক-লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ কামাল উদ্দিন জানান, ইদানীং ডিলারদের চাহিদা অনুযায়ী পেট্রোল দেওয়া হচ্ছে না। যারা ব্যারেলে ডিপো থেকে পেট্রোল উত্তোলন করেন তারা পড়েছেন বড় সমস্যায়।

সংকটের কথা অস্বীকার করে বরিশাল যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের ডিপো সুপারভাইজার ইমাম হোসেন জানান, যমুনা ডিপোতে পর্যাপ্ত পরিমাণ পেট্রোল রয়েছে। ডিলারদের চাহিদা অনুযায়ী তাদের পেট্রোল দেওয়া হচ্ছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর