বুধবার, ২৩ মার্চ, ২০২২ ০০:০০ টা

ইসির সংলাপ নিয়ে বিএনপির আগ্রহ নেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ইসির সংলাপ নিয়ে বিএনপির  আগ্রহ নেই : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে বিএনপির কোনো আগ্রহ নেই। এমনকি এই সংলাপে দেশের বিশিষ্টজনদেরও কোনো আগ্রহ নেই। তিনি বলেন, যত ভালো ইসিই হোক না কেন, তার পক্ষে একটি অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয়, যদি নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ না হয়। তাই আমরা এ সংলাপে আগ্রহী না। গতকাল শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন। জিয়া পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটি এ কর্মসূচির আয়োজন করে। এ সময় উপস্থিত ছিলেন জিয়া পরিষদের নেতা অধ্যাপক ডা. আবদুল কুদ্দুস, অধ্যাপক এম সলিমুল্লাহ খান প্রমুখ।

 অধ্যাপক শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  মির্জা ফখরুল বলেন, গত দুই-তিনটা নির্বাচনে, একই সঙ্গে স্থানীয় সরকার নির্বাচনগুলোতে অভিজ্ঞতা হয়েছে যে, সরকার যদি নিরপেক্ষ না থাকে, তাহলে কোনো নির্বাচন সুষ্ঠু করা সম্ভব না। তাই বিএনপির একটাই দাবি, নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকার। যে সরকারের অধীনে মানুষ ভোট দিয়ে জনগণের সরকার নির্বাচিত করবে।

বিএনপি মহাসচিব বলেন, গ্যাসের দাম বাড়ানোকে বিএনপি সমর্থন দেবে না। ফের গ্যাসের দাম বাড়ানো হলে নিত্যপণ্যের দাম আরও বেড়ে যাবে। সাধারণ মানুষ এমনিতেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধিতে হিমশিম খাচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর