শনিবার, ২৮ মে, ২০২২ ০০:০০ টা

ওসমানীতে নেবুলাইজারের ভিতর সোনার চালান

দুবাই-ফেরত যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই-ফেরত এক যাত্রীর কাছ থেকে সোনার চালান আটক করা হয়েছে। মো. আলী আহমদ (৩৫) নামের ওই যাত্রী নেবুলাইজার মেশিনের ভিতরে অভিনব পন্থায় মোট ১ কেজি ১৬০ গ্রাম ওজনের ১১ পিস সোনার পাত নিয়ে আসছিলেন। উদ্ধার করা সোনার বাজারমূল্য প্রায় ৮০ লাখ টাকা বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ। আটক মো. আলী আহমদ সিলেটের গোলাপগঞ্জ উপজেলার উজান  মেহেরপুর দরগারবাজার এলাকার বাসিন্দা।  গতকাল সকাল ৭টায় দুবাই থেকে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটটি অবতরণ করে ওসমানী বিমানবন্দরে।  মো. আলী আহমদ ওই ফ্লাইটের যাত্রী ছিলেন।

ওসমানী বিমানবন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার মো. আল আমিন জানান, দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটের যাত্রী মো. আলী আহমদ গ্রিন চ্যানেল অতিক্রমকালে কর্তব্যরত কাস্টমস কর্মকর্তাদের সন্দেহ হয়।

এ সময় তার কাছে অবৈধভাবে আনা সোনা আছে কি না জানতে চাইলে তিনি ‘না’ সূচক উত্তর দেন। পরে তার দেহ ও ব্যাগেজ তল্লাশি করে একটি কার্টনে নেবুলাইজার মেশিনে বিশেষভাবে লুকানো অবস্থায় মোট ১ কেজি ১৬০ গ্রাম ওজনের ১১ পিস সোনার পাত পাওয়া যায়। যেগুলো তিনি দুবাই থেকে অবৈধভাবে নিয়ে এসেছেন।

ডেপুটি কমিশনার মো. আল আমিন জানান, উদ্ধারকৃত সোনার বাজারমূল্য প্রায় ৮০ লাখ টাকা। এ ঘটনায় আটক যাত্রীর বিরুদ্ধে জব্দকৃত সোনাসহ মামলা দায়ের করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর