বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় নারীকে অ্যাসিড নিক্ষেপ, বখাটে আটক

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর পলাশে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় এক নারীর শরীরে অ্যাসিড নিক্ষেপ করে জ্বলসে দিয়েছেন শফিকুল ইসলাম পঙ্খী মিয়া নামে এক বখাটে। এতে দগ্ধ ওই নারীর বাম হাত ও পিঠসহ কোমড় পর্যন্ত ঝলসে গেছে। গুরুতর অবস্থায় তাকে নরসিংদীর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুরে ভুক্তভোগী নারী পলাশ থানায় মামলা করেছেন। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত বখাটে শফিকুল ইসলাম পঙ্খী মিয়াকে গ্রেফতার করেছে। গ্রেফতার শফিকুল নারায়গঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার টাওরা গ্রামের মৃত রহিম মিয়ার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, তালাকপ্রাপ্তা ভুক্তভোগী রত্না আক্তার (২৫) তার মেয়েকে নিয়ে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের জয়নগর গ্রামে বাবা মুজিবুর রহমানের বাড়িতে বসবাস করেন। চার মাস আগে পার্শ্ববর্তী রূপগঞ্জ উপজেলার শফিকুল ইসলাম পঙ্খী মিয়া বিয়ের প্রস্তাব নিয়ে তার বাড়িতে আসেন। এরপর শফিকুল ইসলাম পঙ্খী মিয়ার বিষয়ে খোঁজ-খবর নিয়ে ওই বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেন রত্না আক্তার ও তার পরিবার। তারপরও বখাটে শফিকুল ইসলাম পঙ্খী বিভিন্ন সময় রাস্তা-ঘাটে রত্না আক্তারকে একা পেলেই বিয়ের প্রস্তাব দিতেন। কিন্তু প্রতিবারই বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেন রত্না আক্তার।

এতে পঙ্খী মিয়া ক্ষিপ্ত হয়ে রত্না আক্তারকে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি দিতেন। এরই মধ্যে সোমবার রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে ঘুমন্ত রত্না আক্তারের ওপর অ্যাসিড নিক্ষেপ করেন। এ সময় ভুক্তভোগী রত্না আক্তারের চিৎকারে এলাকার আশপাশের লোকজন ছুটে এলে বখাটে পঙ্খী মিয়া পালিয়ে যান। পরে স্থানীয়রা রত্না আক্তারকে উদ্ধার করে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে নরসিংদীর সদর হাসপাতালে পাঠান। পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবদুল্লাহ আল মামুন জানান, অ্যাসিডে রত্না আক্তারের বাম হাত ও পিঠসহ কোমড়ের ১২ থেকে ১৬ শতাংশ ঝলসে গেছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ জানান, বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ঘুমন্ত নারীর শরীরে অ্যাসিড নিক্ষেপের ঘটনায় অভিযুক্ত শফিকুল ইসলাম পঙ্খী মিয়াকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার শফিকুল ইসলাম পঙ্খী মিয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে অ্যাসিড নিক্ষেপ করার কথা স্বীকার করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর