শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২ ০০:০০ টা
খুলনায় নাশকতার মামলা

সাবেক সংসদ সদস্য মঞ্জুসহ ৭০ জনের বিরুদ্ধে চার্জগঠন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় পুলিশের দায়েরকৃত নাশকতার মামলায় খুলনা-২ আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ ৭০ জন নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। গতকাল খুলনার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওহিদুজ্জামান শিকদার চার্জগঠন করেন। জানা যায়, ২০১৮ সালে ৩ অক্টোবর দিবাগত রাতে সরকার উচ্ছেদ, বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র ধ্বংস ও নাশকতার উদ্দেশে বিএনপি নেতা-কর্মীরা লোহার রড, বাঁশের লাঠি ইটের টুকরা নিয়ে রওনার অভিযোগে সোনাডাঙ্গা থানায় মামলা করে পুলিশ। সোনাডাঙ্গা থানার এসআই রহিত কুমার বিশ্বাস বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দেড় শ জনকে আসামি করা হয়।

২০১৯ সালে ২৯ জুলাই মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিল করেন সোনাডাঙ্গা থানার এসআই পল্লব কুমার সরকার। এতে বিএনপির তৎকালীন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ ৭০ জনকে চার্জশিটভুক্ত আসামি করা হয়। মহানগর স্পেশাল ট্রাইব্যুনাল-১ মামলাটি আমলে নিয়ে বিচার কার্যের জন্য বিভাগীয় স্পেশাল জজ আদালতে হস্তান্তর করেন।

খুলনা-২ সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলা ঢাল হিসেবে ব্যবহার করা হচ্ছে। তথাকথিত নাশকতার মামলাগুলোর সাজানো-পাতানো রায় দিয়ে বিএনপির শীর্ষ নেতাদেরকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে চায় আওয়ামী লীগ। কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারের পতন হবে।

চার্জগঠন শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন স্পেশাল পিপি অ্যাডভোকেট মাহমুদা ফারহানা। আসামি পক্ষে অংশ নেন অ্যাডভোকেট এস এম মনজুর আহমেদ, মোল্লা গোলাম মওলা, লস্কর শাহ্ আলম, রফিকুল ইসলাম, শেখ রফিকুজ্জামান ও ওমর ফারুক বনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর