সোমবার, ৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

প্রাইমারি শিক্ষকদের বদলিতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক

দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা এখন বদলি হতে পারবেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বৈঠকে কমিটির সুপারিশ অনুযায়ী মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, আন্তবদলি কার্যক্রমে কোনো বাধা নেই, এখন থেকে নীতিমালা অনুযায়ী যে কোনো শিক্ষক যে কোনো বিদ্যালয়ে বদলি হতে পারবেন। এ সময় কমিটি বিদ্যালয়ের প্রয়োজনীয় শিক্ষা সরঞ্জাম ও দাফতরিক কার্যক্রমের জন্য জনবল নিয়োগের সুপারিশ করে। সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে কমিটি এ সুপারিশ করে। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, আলী আজম, মো. নজরুল ইসলাম বাবু, ফেরদৌসী ইসলাম ও মো. মোশারফ হোসেন বৈঠকে অংশগ্রহণ করেন। সংসদের গণসংযোগ বিভাগ জানায়, দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার সুষমমান নিশ্চিত করতে নতুন জাতীয়করণকৃত স্কুলের শিক্ষকদের আন্তবদলি কার্যক্রম নিয়ে বৈঠকে আলোচনা হয়।

বৈঠকে জানানো হয় আন্তবদলি কার্যক্রমে কোনো বাধা নেই, নীতিমালা অনুযায়ী যে কোনো শিক্ষক যে কোনো বিদ্যালয়ে বদলি হতে পারবেন। কমিটি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম নির্দিষ্ট সময়ে সম্পন্ন, বিদ্যালয়ের অভ্যন্তরীণ অবকাঠামো এবং যথাযথভাবে পাঠদানের লক্ষ্যে শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম নিশ্চিতকল্পে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিব, প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতরের পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর