সোমবার, ২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন

বিএনপি ছাড়ার পর স্বতন্ত্র প্রার্থী আবদুস সাত্তার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আসন্ন ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনের মনোনয়নপত্র নিয়েছেন বিএনপি থেকে সদ্য পদত্যাগকারী নেতা সাবেক প্রতিমন্ত্রী উকিল আবদুস সাত্তার ভূইয়া। গতকাল বিকালে আবদুর রশিদ নামের একজন তার পক্ষে মনোনয়নপত্র নেন বলে জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান জানান। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা উকিল আবদুস সাত্তার ভূইয়া ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে বিএনপির টিকিটে এমপি নির্বাচিত হন। দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন। সর্বশেষ গত বৃহস্পতিবার তিনি দলে গুরুত্ব না পাওয়ার অভিযোগে অভিমানে বিএনপি থেকে পদত্যাগ করেন। এদিকে দল থেকে তার পদত্যাগের পর তার নির্বাচনী এলাকাসহ সর্বত্র গুঞ্জন উঠে তিনি আওয়ামী লীগে যোগদান করে আসন্ন সরাইল-আশুগঞ্জ উপনির্বাচনে অংশগ্রহণ করবেন। তবে সবকিছু ছাপিয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন নিয়েছেন।

উল্লেখ্য, উকিল আবদুস সাত্তার ভূইয়া ১৯৭৯ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপির টিকিটে দুবার এমপি নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে জোটকে আসনটি ছেড়ে দিলে টেকনোক্রেট কোটায় তিনি আইন ও ভূমি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন।

জেলা নির্বাচন অফিস জানায়, উকিল আবদুুস সাত্তারসহ মোট সাতজন মনোনয়নপত্র নিয়েছেন। ৫ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ৮ জানুয়ারি বাছাই আর ১৫ জানুয়ারি প্রত্যাহার দিন ধার্য করা হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর