শুক্রবার, ২ জুন, ২০২৩ ০০:০০ টা

পুলিশ পরিচয়ে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক

পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে শাকিল হোসেন (৩১) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। শাকিল নওগাঁর বদলগাছি উপজেলার থুপ শহর এলাকার আব্দুল জলিলের ছেলে। গতকাল মিরপুর মডেল থানার মনিপুর কাঠালতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসীন। তিনি বলেন, গ্রেফতার শাকিল সিকিউরিটি গার্ডের চাকরি করেন। তিনি পুলিশ পরিচয়ে পাঁচটি বিয়ে করেন।

শাপিকল একজন প্রতারক। তার নাম শাকিল হলেও তিনি সবাইকে পরিচয় দেন রানা নামে।

একটি বেসরকারি কম্পানিতে সিকিউরিটি গার্ডের চাকরি করলেও তিনি নিজেকে পরিচয় দেন পুলিশের উপ সহকারী পরিদর্শক বা এএসআই হিসেবে। মানুষ যাতে বিশ্বাস করে তাই এই নামে তিনি আইডি কার্ড বানিয়েছেন, পুলিশের ক্যাপ বানিয়েছেন, পুলিশের জুতা এবং ওয়াকিটকিও কিনেছেন। এই ভুয়া পরিচয়েই তিনি বিভিন্ন মেয়ের সাথে সম্পর্ক গড়েন, এরপর বিয়ের নামে স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে স্বামী স্ত্রী-হিসেবে থাকেন। এরপর কিছুদিন থাকার পর পালিয়ে যান। এভাবে তিনি ৫টি বিয়ে করেন বলেও উল্লেখ করেন ওসি মোহাম্মদ মহসীন।

তিনি আরও বলেন, একইভাবে তিনি ঢাকার বাড্ডা এলাকার এক মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে নিয়ে যান মিরপুর। বিয়ে করবেন বলে ৫০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেন। এরপর নিজে নিজেই বিয়ে পড়েন। কিন্তু বিয়ের কিছুদিন পরই তার গতিবিধি সন্দেহজনক ঠেকে মেয়ের কাছে।

তাই তিনি ফোন করেন পুলিশের কাছে। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে এবং জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে প্রতারণার কথা স্বীকার করেন শাকিল। তার বাসা থেকে একটি পুলিশ আইডি কার্ড, একটি ওয়ারলেস সেট, একটি পুলিশ ক্যাপ, এক জোড়া পুলিশের জুতা, একটি ৫০ (পঞ্চাশ) টাকা সমমূল্যের নন জুডিসিয়াল স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর