মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩ ০০:০০ টা

বর্জনের ঘোষণা মাহমুদুলের, প্রচারণায় আনোয়ার, বাবুল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বর্জনের ঘোষণা মাহমুদুলের, প্রচারণায় আনোয়ার, বাবুল

বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতি ফয়জুল করীমের ওপর হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে একই দলের প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। গতকাল রাত ৮টায় তিনি সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এ ছাড়া গতকাল দিনভর প্রচারণা চালিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল। এর আগে গতকাল সারা দিন প্রচারণায় ব্যস্ত ছিলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মাওলানা মাহমুদুল হাসান। দুপুরে বরিশালে দলের আমির ও মেয়র প্রার্থী মুফতি ফয়জুল করীমের ওপর হামলার ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওঠেন সিলেটের নেতা-কর্মীরা। তাৎক্ষণিক তারা নগরীতে বিক্ষোভ মিছিল  বের করেন। রাতে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেন মেয়র প্রার্থী মাহমুদুল হাসান। তিনি বলেন, ‘নির্বাচনের কোনো পরিবেশ নেই। বরিশালে দলের আমিরের ওপর যেভাবে ন্যক্কারজনক হামলা হয়েছে এরপর আর এই সরকারের ওপর আস্থা রাখা যায় না। এই সরকার ও নির্বাচন কমিশনের কাছে নিরপেক্ষ নির্বাচন আশা করে লাভ নেই। তাই দলীয় সিদ্ধান্তে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।’ এদিকে গতকাল দিনভর প্রচারণা চালিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

দুপুরে নগরীর দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে গণসংযোগ ও বেলা ১টায় মিরবক্সটুলাস্থ একটি রেস্টুরেন্টে সিলেটে অবস্থানরত ফেঞ্চুগঞ্জবাসীর সঙ্গে তিনি মতবিনিময় করেন। সন্ধ্যায় রিকাবিবাজারে এবং রাতে মিরাবাজার ও তেমুখীতে পথসভা করেন। পৃথক স্থানে আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘সিলেটের ব্যবসায়ীরা নানা সমস্যায় জর্জরিত। তাদের সবগুলো সমস্যা সম্পর্কে আমি অবগত। এ নিয়ে আমি ব্যাপক কাজ করছি। সাধারণ ব্যবসায়ী থেকে শুরু করে বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে আলাপ করছি। সমস্যাগুলো জানার পাশাপাশি তা সমাধানের উপায় নিয়েও কাজ করছি। ইনশাআল্লাহ, আপনাদের ভালোবাসা পেয়ে নগরভবনে যেতে পারলে সব সমস্যা অবশ্যই সমাধান করা হবে।’

এ ছাড়া জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল নগরীর সুরমা পয়েন্ট, মাছিমপুর ও লালদীঘির পাড়ে গণসংযোগ ও পথসভা করেন। এ সময় তিনি একটি আধুনিক নান্দনিক নগর উপহার পেতে লাঙ্গল প্রতীকে ভোট প্রার্থনা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর