মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩ ০০:০০ টা

রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠন হলে বাস্তবায়ন করা হবে মহাপরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়ার ওপর অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা হয়েছে। গতকাল সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. অলিউল্লাহ।

প্রধান অতিথি বলেন, রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠন হলে রংপুরে নৌ-বিমান, রেল, সড়ক ও মহাসড়কে যান চলাচলের গতি প্রকৃতি বিষয়ে, পানি সরবরাহ-সংরক্ষণ, বর্জ্য পয়ঃপ্রণালি ও পয়ঃনিষ্কাশন, বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের জন্য ভূমি সংরক্ষণ ও তার অবস্থা নির্ধারণ, আবাসিক-বাণিজ্যিক ও শিল্প এলাকার অবস্থান নির্ধারণ ও সংরক্ষণে মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

সভায় রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ খসড়া আইন নিয়ে নানা সুপারিশমালা তুলে ধরেন, রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, সাংবাদিক মেরিনা লাভলী, মাহবুব রহমান, জুয়েল আহমেদসহ সিটি করপোরেশন, বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও রাজনৈতিক নেতারা।

গত ২০১৪ সালের ৮ জুন সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূইঞার সভাপতিত্বে প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির সভায় রংপুর, সিলেট ও বরিশাল জেলায় উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের সুপারিশ করে স্বশাসিত সংস্থা গঠনের নীতিগত অনুমোদন দেওয়া হয়। এরপর ৯ বছর ফাইলবন্দি রয়েছে রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের কার্যক্রম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর