মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩ ০০:০০ টা

দামি মোবাইল কম দামে বিক্রির নামে প্রতারণা

ফেসবুকে পেজ খুলে বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পেজ খুলে দামি মোবাইল অল্প দামে বিক্রির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে আসা চক্রের ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। চক্রটি মোবাইলপ্রতি ৫০০ টাকা করে বুকিং এবং মোবাইল আনলক করার কথা বলে টাকা নিত। পরে ক্রেতার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিত। এভাবে এরা মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। এ চক্রের ছয় সদস্যকে গতকাল সকাল সাড়ে ৮টায় রাজধানীর ভাটারা ও মোহাম্মদপুরে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন তুর্যাউল হোসেন তূর্য (২২), জুলহাস হোসেন ওরফে শয়ন (৩০), মনির হোসেন (২৪), রাসিব বিশ্বাস (২১), মাহফুজ বিশ্বাস ওরফে মাহফুজ (২৭) ও আবদুল আল মুকিত কাউসার (২১)।

তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি ল্যাপটপ, ১৮টি মোবাইল ফোন ও দুটি হার্ডডিস্ক জব্দ করা হয়েছে। এ ছাড়া তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোট ৩৬টি ফেসবুক পেজের তথ্য পাওয়া গেছে।

এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান বলেন, প্রতারক চক্রের সদস্যরা ফেসবুকে বিভিন্ন নামে মোবাইল বিক্রির পেজ খুলে অল্প দামে দামি মোবাইল বিক্রির বিজ্ঞাপন দিত। সাধারণ মানুষ ওই বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে চক্রের সদস্যদের সঙ্গে যোগাযোগ করলে প্রথমে ৫০০ টাকা বুকিং মানি হিসেবে দেওয়ার জন্য বলা হতো। পরে প্রতারক চক্রের সদস্যরা ফোন আনলকসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে আরও টাকা আদায় করত। সাধারণ মানুষ যখন ওই প্রতারণা বুঝতে পারত, তখন প্রতারক চক্রের সদস্যরা তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিত। কিছু কিছু ক্ষেত্রে তারা তাদের ফেসবুক পেজগুলো কিছুদিনের জন্য বন্ধ রাখত এবং অন্য নামে নতুন ফেসবুক পেজ খুলে প্রতারণা চালাত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর