বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩ ০০:০০ টা

শ্রদ্ধা-ভালোবাসায় হুমায়ূন আহমেদকে স্মরণ

গাজীপুর প্রতিনিধি

শ্রদ্ধা-ভালোবাসায় হুমায়ূন আহমেদকে স্মরণ

কোরআনখানি, কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ ও দোয়ার মধ্য দিয়ে গতকাল কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের ১১তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। লেখকের নন্দন কানন গাজীপুরের পিরুজালীর নুহাশ পল্লী, যেখানে তিনি চিরশায়িত সেখানে তাঁর স্বজন, শুভানুধ্যায়ী, ভক্ত, কবি, লেখক আর নাট্যজনেরা তাকে গভীর শ্রদ্ধা-ভালোবাসায় স্মরণ করেন।

সকালে লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন, দুই পুত্র নিনিত ও নিষাদ হুমায়ূনের উপস্থিতিতে কবর জিয়ারত করা হয়। এ সময় গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভীন এবং লেখক হুমায়ূন আহমেদের শুভানুধ্যায়ী ও ভক্তরা উপস্থিত ছিলেন। লেখকের আত্মার শান্তি কামনায় এ সময় মোনাজাত করা হয়। নুহাশ পল্লী প্রাঙ্গণে আয়োজন করা হয় এতিম শিশুদের অংশগ্রহণে কোরআনখানি ও মিলাদ মাহফিল।

এর আগে প্রতিবারের? মতো এবারও হুমায়ূন পরিবার, তাঁর ভক্ত, কবি, লেখক আর নাট্যজনেরা ফুল হাতে শ্রদ্ধা জানাতে ভিড় করেন নুহাশ পল্লীর লিচু তলায়। নন্দিত লেখকের প্রিয় চরিত্র হলুদ পাঞ্জাবিতে হিমু এবং নীল শাড়িতে? রূপা সেজে আসেন ভক্ত ও পাঠকেরা। তারা সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। মিলাদ ও দোয়া মাহফিলেও অংশগ্রহণ করেন তারা।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। তার বাবা ফয়েজুর রহমান ও মা আয়েশা ফয়েজ। ২০১২ সালে ১৯ জুলাই মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর