শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

হাই কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন নরসিংদীর সিজেএম

নিজস্ব প্রতিবেদক

হাই কোর্টে জামিন পাওয়া লিটন মিয়া নামে এক আসামির বেলবন্ড (মুচলেকা) গ্রহণ না করার ঘটনায় নিঃশর্ত ক্ষমা চাইলেন নরসিংদীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) মোল্লা সাইফুল আলম। গতকাল বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাই কোর্ট বেঞ্চে হাজির হয়ে ওই ঘটনার লিখিত ব্যাখ্যা দাখিল করেন এবং ক্ষমা চান তিনি। আদালতে সাইফুল আলমের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক। আবেদনকারী লিটন মিয়ার পক্ষে অ্যাডভোকেট সৈয়দ মাহমুদুল আহসান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় উপস্থিত ছিলেন।

আদালত আইনজীবীদের কাছে জানতে চান, আসামি লিটন মিয়া কারামুক্ত হয়েছে কি না? তখন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক কারামুক্ত হওয়ার কথা জানান। পরে আদালত নরসিংদীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোল্লা সাইফুল আলমের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিষ্পত্তি করে আদেশ দেন।

এর আগে ২৪ জুলাই হাই কোর্টে জামিন পাওয়া আসামি লিটন মিয়ার জামিনের বেলবন্ড (মুচলেকা) গ্রহণ না করার ঘটনায় ব্যাখ্যা দিতে নরসিংদীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোল্যা সাইফুল আলমকে তলব করেন হাই কোর্ট। তলবের লিখিত আদেশ থেকে জানা যায়, নরসিংদীর শিবপুর মডেল থানায় করা এক মামলায় আসামি মো. লিটন মিয়াকে ২৯ মে হাই কোর্ট জামিন দেন। পরে জামিনের বেলবন্ড আসামির আইনজীবী নরসিংদীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করেন। কিন্তু নরসিংদীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জামিনের মুচলেকা গ্রহণ করেননি। এ কারণে হাই কোর্টে জামিন পাওয়া আসামি লিটন মিয়া কারামুক্ত হতে পারেননি। বিষয়টি হাই কোর্ট নজরে নিয়ে ওই ঘটনার ব্যাখ্যা দিতে নরসিংদীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে তলব করেন।

সর্বশেষ খবর