বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

চিত্রশিল্পী এস এম সুলতানের জন্মশতবার্ষিকী আজ

নড়াইল প্রতিনিধি

চিত্রশিল্পী এস এম সুলতানের জন্মশতবার্ষিকী আজ

চিত্রশিল্পী এস এম সুলতানের জন্মশতবার্ষিকী আজ। এ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি, এস এম সুলতান ফাউন্ডেশন ও নড়াইল জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। সুলতান স্মৃতি সংগ্রহশালায় আজ সকাল ৮টায় চিত্রশিল্পীর রুহের মাগফিরাত কামনা করে কোরআনখানি, বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সাড়ে ১১টায় স্মৃতি সংগ্রহশালায় এস এম সুলতানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি, বেলা ১১টা ৪০ মিনিটে দোয়া মাহফিল, ১১টা ৪৫ মিনিটে সুলতানের জীবন ও কর্মের ওপর শিশুদের অঙ্কিত চিত্রকর্ম প্রদর্শনী হবে।

দুপুর ১২টায় বরেণ্য শিল্পীদের অংশগ্রহণে আর্ট ক্যাম্প, সোয়া ১২টায় শিশুদের নিয়ে চিত্রকর্মশালা, বেলা ৩টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমিতে সুলতানের চিত্রকর্মের পর্যালোচনা, ৬টা ২০ মিনিটে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সুলতানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা। এ ছাড়া সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমিতে আদম সুরত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

সুলতানের জন্মশতবার্ষিকী যথাযথভাবে পালনের লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

সর্বশেষ খবর