শনিবার, ১২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

দুর্যোগকবলিত এলাকা ছাড়া সারা দেশে পরীক্ষা চলবে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি

দুর্যোগকবলিত এলাকা ছাড়া সারা দেশে পরীক্ষা চলবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের সিদ্ধান্ত আছে পরীক্ষার সময় যদি কোনো জায়গায় প্রাকৃতিক দুর্যোগের কারণে পরীক্ষা বন্ধ করতে হয়, সে স্থানে স্থানীয়ভাবে পরীক্ষা বন্ধ থাকবে বাকি সারা দেশে পরীক্ষা চলবে।

গতকাল চাঁদপুর শহরের লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চবিদ্যালয়ে সম্প্রসারিত একাডেমিক ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্যাহ, জেলা আওয়ামী লীগের উপদফতর সম্পাদক রণজিৎ রায় চৌধুরী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাম্মৎ মোর্শেদা ইয়াসমিনসহ স্থানীয় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মী ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মন্ত্রী বলেন, ডেঙ্গু প্রতি বছরই হয়, এ বছর হয়তো প্রকোপটা একটু বেশি। সেই ডেঙ্গু পরিস্থিতির জন্য সারা দেশে এইচএসসি পরীক্ষার মতো পাবলিক পরীক্ষা পিছিয়ে দেওয়ার সুযোগ নেই।

সারা দেশের প্রায় ১৪ লাখ পরীক্ষার্থীর জন্য বহু আগেই ঘোষিত ১৭ আগস্ট এইচএসসি পরীক্ষা শুরু হবে। সে অনুযায়ী তারা প্রস্তুতি নিয়েছে এবং তারা পরীক্ষা দেওয়ার জন্য একদম প্রস্তুত।

শিক্ষার্থীদের আন্দোলন সম্পর্কে মন্ত্রী বলেন, পুরো পরীক্ষা কম নম্বরে অর্থাৎ পুনর্বিন্যাস নম্বরে পরীক্ষা হচ্ছে। কাজেই যে অল্প সংখ্যক শিক্ষার্থী আন্দোলনে আছে, তারা রাস্তাঘাটে এ আন্দোলন না করে, পড়ার টেবিলে ফিরে যাক এবং তারা প্রস্তুতি নিলে আমি বিশ্বাস করি তারা ভালো করবে।

এর আগে মন্ত্রী শহরের পুরানবাজার ডিগ্রি কলেজে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা চত্বরের উদ্বোধন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর