শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

সঠিক ইতিহাস জানলে ছাত্রদল যুবদল করার কথা নয় : আমু

নিজস্ব প্রতিবেদক

সঠিক ইতিহাস জানলে ছাত্রদল যুবদল করার কথা নয় : আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, ১৯৭৫ থেকে বিভিন্ন মেয়াদে তিন দশক এ দেশ শাসন করেছে স্বাধীনতাবিরোধী শক্তি। মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করেছে তারা। তাদের শাসনামলে প্রজন্ম থেকে প্রজন্মকে স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাস জানতে দেওয়া হয়নি। যদি জানত তাহলে আজকে কারও ছাত্রদল যা যুবদল করার কথা নয়। গতকাল জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এই সভার আয়োজন করে। নগর ভবনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ড পরিকল্পিত রাজনৈতিক হত্যাকান্ড।

পাকিস্তান ভেঙে ফেলার অপরাধেই বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করা হয়। যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি সেই মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তির দেশি-বিদেশি ও আন্তর্জাতিক চক্রান্তের শিকার বঙ্গবন্ধু পরিবার। 

ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, বঙ্গবন্ধু হত্যার মাস্টার মাইন্ড জিয়াউর রহমান তার জীবদ্দশায় মুক্তিযুদ্ধের পক্ষে কোনো কাজ করেননি। তিনি বঙ্গবন্ধুর হত্যাকারী ও স্বাধীনতাবিরোধী অপশক্তিকে রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে পুনর্বাসিত করেছেন।

আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, কাজী মনিরুল ইসলাম মনু, জিন্নাতুল বাকিয়া, দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী সচিব মিজানুর রহমান শহীদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর