শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর ভাষণ শুনলে বুঝবেন ঘটনা কোন দিকে মোড় নিচ্ছে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রধানমন্ত্রীর ভাষণ শুনলে বুঝবেন ঘটনা কোন দিকে মোড় নিচ্ছে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ‘জাতির জনকের কন্যা বুধবার জাতীয় শোক দিবসের সভায় ভাষণ দিয়েছেন। ওই ভাষণ ফলো করলে আপনারা বুঝতে পারবেন যে, ঘটনা কোনদিকে মোড় নিচ্ছে।’ গতকাল বিকালে ফতুল্লার উপজেলা গেট ব্যাংকের মোড়ে জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। শামীম ওসমান বলেন, জাতির পিতা জাতিসংঘে যে ভাষণ দিয়েছিলেন, তা তাঁর মৃত্যুর কারণ। বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমি শোষক নয়, শোষিতের পক্ষে।’ এ কথাটা বিশ্ব মোড়লরা ভালোভাবে নেয়নি। যারা স্বাধীনতার সময় পাকিস্তানের পক্ষ নিয়েছিল, তারা এটা ভালোভাবে নেয়নি।  তখনো তারা সেন্টমার্টিন দ্বীপ চেয়েছিল, বঙ্গোপসাগর চেয়েছিল।

বঙ্গবন্ধু বলেছিলেন, ‘রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছি, কারও কাছে আমি দেশের জমি বিক্রি করব না।’

তিনি বলেন, ১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধুর পরিবারকে হত্যা করা হয়নি। হত্যা করা হয়েছিল আমাদের স্বপ্নকে। পাকিস্তানিরা তাকে হত্যা করতে পারেনি। কিন্তু মোশতাক, জিয়াউর রহমানসহ ওরা পেছন থেকে কলকাঠি নেড়ে জাতির জনককে হত্যা করেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মাত্র ৩১ বছর বয়সে আওয়ামী লীগের হাল ধরেছিলেন। ওরা কিন্তু ক্ষান্ত হয়নি। জাতির জনকের কন্যাকে ২২ বার হত্যা করার চেষ্টা করা হয়েছিল। নারায়ণগঞ্জে ২০০১ সালে বোম ব্লাস্ট হয়েছিল। ১৬ জুন বোমা হামলার পর খালেদা জিয়া বলেছিলেন, আমরা নাকি শেখ হাসিনার পরিবারের নিরাপত্তা আইন পাস করানোর জন্য বোমা মেরে আমাদের ২০ জন লোককে হত্যা করেছি। এত নোংরা ও নৃশংস তারা। ২০০১ সালের পর আমাদের কত মানুষ তারা মেরেছে আপনারা জানেন। এই হাত দিয়ে ৫০ জনের লাশ দাফন করেছি। আমরা কিন্তু কাউকে খুন করিনি। আমরা কারও বাড়িতে আগুন দেইনি, কারও অর্থ সম্পদ লুট করিনি। কারণ আমাদের কাজ মানুষের হৃদয়ে জায়গা করে নেওয়া। এটাই বঙ্গবন্ধুর আদর্শ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর