শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

চট্টগ্রামে বিএনপি-জামায়াতের ৪৬ নেতা-কর্মীর বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিএনপি-জামায়াতের ৪৬ নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুল আরেফিনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। ২০১৮ সালের ১৪ অক্টোবর চট্টগ্রাম নগরের শেরশাহ টেক্সটাইল এলাকায় বিক্ষোভ মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করার অভিযোগে এ মামলা হয়েছিল।

আসামিপক্ষের আইনজীবী চট্টগ্রাম মহানগর যুবদলের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নাজমুল হাসান সিদ্দিকী বলেন, গতকাল ককটেল বিস্ফোরণ-গাড়ি ভাঙচুর মামলার আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের দিন ধার্য ছিল। আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। শুনানিতে আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যাহতির আবেদন করলে রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। আদালত উভয় পক্ষের শুনানি শেষে বিএনপি-জামায়াতের ৪৬ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

মামলার নথি থেকে জানা যায়, বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ টেক্সটাইল এলাকায় ২০১৮ সালের ১৪ অক্টোবর রাতে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি-জামায়াত। এ সময় মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় বায়েজিদ থানায় ৪৪ জনের নাম উল্লেখ করে মামলা হয়। পুলিশ তদন্ত শেষে ৪৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর