সোমবার, ২১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
ফরিদপুরে চাচা-ভাতিজা খুন

তিনজনের মৃত্যুদন্ড দুজনের যাবজ্জীবন

আদালত প্রতিবেদক

ফরিদপুরের নগরকান্দা মধ্যকাইচাইল এলাকার রওশন আলী ও তার ভাতিজা মিরাজুল ইসলাম হত্যা মামলায় তিনজনের মৃত্যুদন্ড ও দুজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল ঢাকার চার নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক জেসমিন আরা বেগম এ রায় ঘোষণা করেন। রায়ে অন্য চারজনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। নির্দোষ প্রমাণিত হওয়ায় ছয়জনের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- হানিফ ওরফে হৃদয়, কাইয়ুম মিয়া ও এনামুল হাসান মিয়া। মৃত্যুদন্ডের পাশাপাশি তাদের ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। রায়ে আসামি আউয়াল মোল্লা ও রেজাউল মাতুব্বরকে যাবজ্জীবন কারাদন্ড দেন আদালত।

পাশাপাশি তাদের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদন্ড দেওয়া হয়েছে।

খালাসপ্রাপ্তরা হলেন- পারভেজ মিয়া, হাফিজুর রহমান ওরফে তুষার মিয়া, তুহিন মিয়া, রবিউল ইসলাম ওরফে মশিউর মিয়া, এম রাজু আহমদ ওরফে কোরবান মিয়া ও শহীদুল ইসলাম ওরফে শহীদ মিয়া।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১০ আগস্ট নগরকান্দার মধ্যকাইচাইল মাদরাসা মসজিদে রওশন আলী ও মিরাজুল ইসলাম তুহিনসহ অন্যরা আসরের নামাজ শেষে বের হয়ে মাদরাসা মাঠে আসেন। সেখানে  পূর্বপরিকল্পিতভাবে আউয়াল মোল্লা ও হানিফ মিয়া ওরফে হৃদয়সহ অন্য আসামিরা তাদের ওপর অতর্কিত হামলা করেন। আউয়াল মোল্লার হুকুমে হানিফ মিয়া ওরফে হৃদয়সহ অন্যরা তাদের সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র ও শটগান দিয়ে উপর্যুপরি গুলি করেন। এতে ঘটনাস্থলেই রওশন আলী ও মিরাজুল ইসলাম তুহিন গুলিবিদ্ধ হয়ে মারা যান। গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত হন গোলাম রসুল বিপ্লব, গোলাম মাওলাসহ আরও সাত-আটজন।

এ ঘটনায় নগরকান্দা থানায় একটি হত্যা মামলা হয়। পরে মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল এ বদলি করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর