রবিবার, ২৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

১ সেপ্টেম্বর সোহরাওয়ার্দীতে ছাত্রলীগের সমাবেশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

শোকাবহ আগস্টের কর্মসূচির অংশ হিসেবে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্রসমাবেশ করার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। আগামী ১ সেপ্টেম্বর শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হবে। এতে ৫ লাখের বেশি ছাত্রলীগ নেতা-কর্মী অংশ নেবেন বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে। গতকাল সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়েছে। এতে লিখিত বক্তব্য দেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। এ সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিত থাকার কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের পক্ষ থেকে বলা হয়, ছাত্রসমাবেশ সফল করতে এবং সারা দেশ থেকে শিক্ষার্থীদের ছাত্রসমাবেশে নিয়ে আসতে ছাত্রলীগ এরই মধ্যে কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে ১২৭টি সমন্বয় টিম গঠন করেছে। সেই সঙ্গে দেশের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন ও গ্রামে ছাত্রলীগের নেতা-কর্মীরা দিনরাত প্রচারণা চালাচ্ছেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আমরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার স্মরণে প্রতি বছর স্মরণসভার আয়োজন করে থাকি। সে লক্ষ্যে আমরা মাসের শেষ দিন ৩০ আগস্ট ছাত্রসমাবেশ করার পরিকল্পনা গ্রহণ করেছিলাম।

কিন্তু এই দিন সরকারি ছুটি না থাকায় এইচএসসি পরীক্ষা ও ক্যাম্পাসে জনদুর্ভোগ তৈরির আশঙ্কা করে আমরা সেটা পিছিয়ে ১ সেপ্টেম্বর শুক্রবার ছুটির দিনে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর