রবিবার, ২৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

দেশে গণতন্ত্র না থাকায় বিশ্ব হস্তক্ষেপ করছে : মঈন খান

নিজস্ব প্রতিবেদক

দেশে গণতন্ত্র না থাকায় বিশ্ব হস্তক্ষেপ করছে : মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বাংলাদেশে গণতন্ত্র না থাকায় বিশ্ব আজ হস্তক্ষেপ করছে। তিনি বলেন, সরকার বিদেশে ও মুখে গণতন্ত্রের কথা বলে। তবে তারা মুখে বলে গণতন্ত্র, আর যা করে তা পুরোটাই উল্টো। গত ১৪ বছরে সারা বিশ্বে দেশকে গণতন্ত্রকামী বলে প্রচার করে যে ফানুস উড়িয়েছে, তা এখন ফুটে গেছে। এখন দেশ ও সারা বিশ্বে এটা প্রচার হয়ে গেছে যে দেশে কোনো গণতন্ত্র নেই। সে জন্য বিশ্ব আজ হস্তক্ষেপ করছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে নাগরিক কণ্ঠ বাংলাদেশ আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটাধিকার প্রয়োগে নাগরিক সমাজের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় আবদুল মঈন খান এ কথা বলেন।ড. মঈন খান বলেন, বাংলাদেশ সৃষ্টি হয়েছিল গণতন্ত্রের জন্য। এটি যদি না থাকে তাহলে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, রাষ্ট্র গঠন সবকিছু অর্থহীন হয়ে যাবে। দেশ স্বাধীন হওয়ার পর বাকশাল কায়েম করা হয়েছিল। বর্তমানে দেশে আবারও অলিখিত বাকশাল কায়েম করেছে। নাগরিক কণ্ঠের আহ্বায়ক মো. রমিজ খানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

নানক বলেন, দেশকে অন্ধকারে নিমজ্জিত করেছিল বিএনপি। মাত্র ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ ছিল। বিএনপির আমলে বিদ্যুৎ কবে আসবে সেই খবর মানুষ জানতে চাইত। আজকে বাংলাদেশে শেখ হাসিনার সরকার ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছে।

জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য নেছার আহমদ, পুলিশ সুপার মো. মনজুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবদুল হক, পৌরমেয়র ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন প্রমুখ।

পরে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও শোকাবহ আগস্ট মাস স্মরণে জেলা পরিষদ ছাত্র-ছাত্রীদের মাঝে এককালীন ২৫ লাখ টাকার বৃত্তি, ১০০ সেলাই মেশিন, ২৫ লাখ টাকার ক্রীড়াসামগ্রী বিতরণ ও কম্পিউটার প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করা হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর