শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ঢামেক থেকে নবজাতক চুরি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে তিন দিন বয়সী এক নবজাতক চুরি হয়েছে। ঘুমন্ত মায়ের পাশ থেকে আবদুল্লাহ নামে ওই শিশুটি চুরি হয় বলে অভিযোগ করা হয়েছে। শিশুটি উদ্ধার ও চোর শনাক্তে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণসহ তদন্ত শুরু করেছে পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল বেলা দেড়টা থেকে পৌনে ২টার মধ্যে এই চুরির ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। ভোলা সদর উপজেলার রাজমিস্ত্রি মো. হিরণ ও শাহিনা দম্পতির প্রথম সন্তান আবদুল্লাহ। পরিবারটি বর্তমানে থাকে রাজধানীর রূপনগর এলাকায়। চুরি হওয়া নবজাতক আবদুল্লাহর দাদি মসুরা বেগম জানান, গত মঙ্গলবার প্রসব বেদনা শুরু হলে শাহিনাকে ভর্তি করা হয় ঢামেক হাসপাতালে। ওইদিন বিকালে সিজারের মাধ্যমে ভূমিষ্ঠ হয় শিশুটি। নাম রাখা হয় আবদুল্লাহ। গাইনি ২১২ নম্বর ওয়ার্ড থেকে মা শিশুটিকে নেওয়া হয় ১০৬ নম্বর ওয়ার্ডে। জন্মের পর থেকেই আবদুল্লাহ তার মায়ের বুকের দুধ পাচ্ছিল না। একই ওয়ার্ডে শম্পা নামে এক নারী ভর্তি আছেন, যিনি এই হাসপাতালেই সন্তান প্রসব করেছেন। তবে তার সেই সন্তান এনআইসিইউতে ভর্তি। স্বজনের অনুরোধে শম্পা নামে এই নারীই আবদুল্লাহকে বুকের দুধ পান করাচ্ছিলেন। দুপুরে শম্পা আবদুল্লাহকে কোলে নিয়ে ওয়ার্ড থেকে বের হওয়ার দরজার পাশে দাঁড়িয়ে ছিলেন। এর কিছুক্ষণ পর থেকে আবদুল্লাহকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

শম্পা নামে ওই নারী জানান, আবদুল্লাহকে ঘুমন্ত তার মা শাহিনার পাশে শুইয়ে রেখে তিনি দ্বিতীয় তলায় এনআইসিইউতে থাকা তার নিজের সন্তানের কাছে গিয়েছিলেন। এরপর কী হয়েছে তা তিনি জানেন না।

এদিকে, হাসপাতালের নিরাপত্তায় নিয়োজিত থাকা আনসারের প্লাটুন কমান্ডার উজ্জ্বল বেপারী জানান, সিসি ক্যামেরা ফুটেজে দেখা গেছে, এক নারী একটি বাচ্চা কোলে নিয়ে জরুরি বিভাগের পকেট গেটের ঢালসিঁড়ি দিয়ে বের হয়ে পুলিশ ক্যাম্পের সামনে দিয়ে মেইনরোডে চলে যাচ্ছে। তবে সিসিটিভি ফুটেজ দেখে নবজাতকটির স্বজনরা শিশুটিকে শনাক্ত করতে পারেনি। ওই নারীকেও চিনে না। ওই নারীর পরনে ছিল লাল রঙের ওড়না ও জামা।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, হাসপাতালের ১০৬ নম্বর ওয়ার্ড থেকে একটি শিশু নিখোঁজ হয়েছে। সিসিটিভি ক্যামেরা পর্যবেক্ষণ করে দেখা হচ্ছে। খুব দ্রুতই শিশুটি উদ্ধার হবে বলে আশা করছি।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর