সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ভুল রাজনীতির কারণে জনবিচ্ছিন্ন বিএনপি : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

ভুল রাজনীতির কারণে জনবিচ্ছিন্ন বিএনপি : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্দিষ্ট কোনো দলের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয় না। কোনো দলের জন্য নির্বাচন থেমেও থাকে না। জনগণের ভোটাধিকার প্রয়োগের জন্য সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ভুল রাজনীতির কারণে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বিএনপি দেশের গণতান্ত্রিক অভিযাত্রা নস্যাৎ করতেই নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার লাগাতার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। গতকাল এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বিবৃতিতে আরও বলেন, বিএনপি নেতারা নির্বাচনের তফসিল ঘোষণা করা নিয়ে হীন উদ্দেশ্যপ্রণোদিত হয়ে বক্তব্য প্রদান করেছেন। এই বক্তব্যে বিএনপির ধারাবাহিক ষড়যন্ত্র, চক্রান্ত ও পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের অপতৎপরতার বহিঃপ্রকাশ ঘটেছে। জনবিচ্ছিন্ন বিএনপি তাদের ভুয়া ভোটার ব্যাংক নষ্ট হওয়ায় এবং পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের সুযোগ না থাকায় নির্বাচনে অংশগ্রহণে ভয় পায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণের মুখোমুখি হতে ভয় পেয়ে বিএনপি ষড়যন্ত্র ও চক্রান্তের পথে রাজনীতি করছে। বিএনপির রাজনৈতিক দর্শনে জনগণের ভাগ্যোন্নয়নের কোনো প্রত্যয় নেই। তাই তারা দেশের উন্নয়ন-অগ্রগতি ও সমৃদ্ধির অভিযাত্রা দেখতে সক্ষম নয়। এ পর্যন্ত দেশের মানুষের স্বপ্নের যেসব মেগা প্রকল্প বাস্তবায়িত হয়েছে- সেসব প্রকল্প নিয়ে তারা নেতিবাচক মন্তব্য করেছে। তাদের রাজনীতি কেবল ক্ষমতা দখলের; জনকল্যাণের জন্য নয়।

তিনি বলেন, আওয়ামী লীগ সর্বদা গণতান্ত্রিক নীতি, আদর্শ ও মূল্যবোধকে ধারণ করে রাজনীতি করে আসছে। আওয়ামী লীগ এদেশের গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির মজবুত ভীত রচনায় বদ্ধপরিকর।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর