বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ঢাকার দুই মেয়রের পদত্যাগ করা উচিত : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ঢাকার দুই মেয়রের পদত্যাগ করা উচিত : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে রাখতে না পারার দায়ে ঢাকার দুই মেয়রের পদত্যাগ করা উচিত। তিনি বলেন, অনির্বাচিত সরকার জনগণের জনস্বাস্থ্য নিয়ন্ত্রণে রাখতে ব্যর্থ হয়েছে। ডেঙ্গুকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ। জনগণের ন্যূনতম নিরাপত্তা দিতেও তারা ব্যর্থ হয়েছে। এর দায় নিয়ে দুই সিটি মেয়রের পদত্যাগ করা উচিত। গতকাল রাজধানীর পান্থপথ এলাকায় অবস্থিত দুটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য রক্তদান কর্মসূচির উদ্বোধন করে তিনি এ কথা বলেন। বিগত ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি নির্বাচনে বিএনপি মনোনীত দুই মেয়র প্রার্থী ইশরাক হোসেন ও তাবিথ আউয়াল নিজেদের রক্ত দিয়ে এই কার্যক্রম শুরু করেন। ইশরাক হোসেন পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতাল এবং তাবিথ আউয়াল শমরিতা হাসপাতালে রক্ত দেন। এ সময় অন্যদের মধ্যে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, ডেঙ্গু কেবল ঢাকা নয়, সারা দেশে মহামারীর মতো ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যেই ছয় শতাধিক মানুষের প্রাণ গেছে। অনেকে প্রতিদিন আক্রান্ত হচ্ছেন। শিশুরা অসহায় অবস্থার মধ্যে পড়েছে। তারা চিকিৎসা ঠিকমতো পাচ্ছে না। তারা মারা যাচ্ছে।

তিনি বলেন, কলকাতার মতো জনবহুল শহর ডেঙ্গু নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে। দুর্ভাগ্য, ঢাকায় যে দুজন মেয়র হয়েছেন, তারা জনগণের ভোটে নির্বাচিত নন। তাই জনগণের কাছে তাদের দায়বদ্ধতা নেই। তারা কীভাবে নতুন নতুন বাজার তৈরি করবেন, মাঠ শেষ করে দিয়ে শপিং মল তৈরি করবেন, রাস্তার পুরনো গাছ কেটে নতুন করে কাজ করবেন এসব দিকে নজর তাদের বেশি। তিনি বলেন, মশার ওষুধ আমদানিতেও তারা দুর্নীতির আশ্রয় নিয়েছেন।

নোবেলজয়ী ড. ইউনূসের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ড. ইউনূসের বিষয়টা ব্যক্তিগত হিংসার কারণ। আরেকটা বিষয় এই মুহূর্তে এটাকে এত দ্রুত বিচারে নিয়ে আসা; আমাদের প্রধান যে ইস্যু, সরকার পরিবর্তন করতে হবে, তাদের পদত্যাগ করতে হবে, সেটাকে ডাইভারশন করার জন্য এ ধরনের ইস্যু নিয়ে আসা হচ্ছে। এটা এখন জাতীয় ও আন্তর্জাতিক মিডিয়ায়ও প্রাধান্য পাচ্ছে।

 

 

সর্বশেষ খবর