বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

বগুড়ায় ইউপি সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া সদরে ব্যবসায়ীকে কুপিয়ে হাত-পা বিচ্ছিন্নের ঘটনায় ইউপি সদস্য আলম শেখকে (৫২) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার এরুলিয়া ইউনিয়নের বানদিঘী চাতালের মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। আলম শেখ ওই ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য এবং বানদিঘী ফকিরপাড়া গ্রামের মৃত লজি শেখের ছেলে। এর আগে সোমবার রাত ১১টার দিকে বগুড়া সদরের এরুলিয়া বানদিঘী বাজারে আশিক সরকার নামে এক চাল ব্যবসায়ীকে কুপিয়ে হাত-পা বিচ্ছিন্ন করে দুর্বৃত্তরা। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে আশিকের ডান হাতের কবজি ও দুই পায়ের গোড়ালি বিচ্ছিন্ন হয়ে যায়। আহত আশিক ওই গ্রামের তোজাম্মেল হক তোতার ছেলে। এ ঘটনায় আশিকের বড় ভাই লালন সরকার মঙ্গলবার রাতে বগুড়া সদর থানায় ছয়জনের নাম উল্লেখ করে মামলা করেন। গ্রেফতার ইউপি সদস্য আলম মামলার ৩ নম্বর আসামি। বগুড়া সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শাহীনুজ্জামান জানান, এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। গতকাল সকালে আলমকে আদালতে সোপর্দ করা হয়েছে।

বান্দরবান সদর থানার এসআই মো. আলমগীর এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, স্থানীয়দের হাতে আটক মংখ্যাই চিং মারমাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।

তিনি জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে সদর উপজেলার ক্যায়ামলং এলাকার মকছুদ কোম্পানির মালিকানাধীন ইটভাটায় ঢোকে একদল পাহাড়ি যুবক। অস্ত্রের ভয় দেখিয়ে ওই ইটভাটার ম্যানেজার মো. ইউসুফকে অপহরণ করে অজ্ঞাত স্থানের উদ্দেশে নিয়ে যায়।

এ ঘটনা জানাজানি হলে এলাকায় উত্তেজনা দেখা দেয়। স্থানীয়রা বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে মংখ্যাই চিং মারমা নামের এক যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করলে অপহরণের তথ্য বের হয়ে যায়।

সরকারি সূত্রে বলা হয়, অপহরণকারীরা পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক কোনো একটি সংগঠনের সঙ্গে জড়িত।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর