রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন দেশে ফিরেছেন

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন দেশে ফিরেছেন

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ১৩ দিনের ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর সফর শেষে গতকাল সন্ধ্যায় দেশে ফিরেছেন। তিনি বাংলাদেশ বিমান এয়ারলাইনস লিমিটেডের একটি ভিভিআইপি ফ্লাইটে (বিজি-৫৮৫) সিঙ্গাপুর থেকে সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে (বাংলাদেশ সময়) ঢাকায় অবতরণ করেন। উড়োজাহাজটি সিঙ্গাপুরের সময় গতকাল বিকাল ৪টা ২২ মিনিটে চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

রাষ্ট্রপতি, তাঁর স্ত্রী ও সফর সংগীদের বহনকারী বিমানটি হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে রীতি অনুযায়ী তাঁকে অভ্যর্থনা জানানো হয়। এ সময় বিমানবন্দরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব, ডিপ্লোম্যাটিক কোরের ডিন, বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত, তিন বাহিনী প্রধান এবং পুলিশের মহাপরিদর্শকসহ (আইজিপি) সংশ্লিষ্ট ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা তাঁকে স্বাগত জানান।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ৫ থেকে ৭ সেপ্টেম্বর জাকার্তা কনভেনশন সেন্টারে তিন দিনব্যাপী ৪৩তম ‘আসিয়ান শীর্ষ সম্মেলন’ ১৮তম ‘পূর্ব এশিয়া শীর্ষ সম্মেলন’ এবং সাইডলাইনে অন্যান্য কয়েকটি দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দেন। ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর জোট আসিয়ান ২০২৩-এর সভাপতি জোকো উইদোদোর (জোকোই) আমন্ত্রণে, বাংলাদেশের রাষ্ট্রপতি জাকার্তায় যান। তিনি সেখানে ৪ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত পাঁচ দিন অবস্থান করেন। রাষ্ট্রপতি সাহাবুদ্দিন, তাঁর স্ত্রীসহ ৫ সেপ্টেম্বর সকালে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। অটিজম ও নিউরোডেভেলপমেন্টাল ডিজঅর্ডারস বিষয়ক বাংলাদেশের জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনও সেখানে রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন। ৪৩তম আসিয়ান শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আসিয়ান দেশগুলোর ১০টি সাংগঠনিক নেতা এবং কিছু রাষ্ট্রীয় নেতা, রাষ্ট্র ও সরকারপ্রধানসহ অংশীদার দেশগুলোও এতে অংশ নিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর