রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

সরকারের কাছে ১৫ দাবি এনআরবি সিআইপিদের

নিজস্ব প্রতিবেদক

সরকারের কাছে ১৫টি দাবি জানিয়েছে প্রবাসীদের সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন। গতকাল জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সিআইপি অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মাহতাবুর রহমান দাবিগুলো উত্থাপন করেন। দাবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- অসহায় প্রবাসীর লাশ সরকারি খরচে দেশে পাঠানো, নীতিমালায় কিছু পরিবর্তন করে প্রবাসী ভাতা চালু, কোনো ধরনের সীমারেখা না রেখে ওয়েজ আর্নার্স বন্ড বিক্রির ব্যবস্থা করা, উপজেলাভিত্তিক প্রবাসী পল্লী বরাদ্দ, সরকারি প্লট এবং ফ্ল্যাট কেনার ক্ষেত্রে প্রবাসীদের অগ্রাধিকার দেওয়া, স্বল্প সুদে প্রবাসীদের জন্য ঋণ বরাদ্দ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি থাতেইয়ামা কবির, সহসভাপতি মো. মনির হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এম আর খান শাহিন, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত ও কম্বোডিয়ার সিআইপি আবুল খায়ের মিয়া প্রমুখ।

এদিকে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের উদ্যোগে আজ ঢাকায় শুরু হচ্ছে তৃতীয় গ্লোবাল বিজনেস সামিট। বাংলাদেশে প্রবাসীদের বিনিয়োগ, রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি, প্রবাসীদের বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে আলোচনার কথা রয়েছে এ সামিটে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর