সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি ১০০১ চিকিৎসকের

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য অনতিবিলম্বে বিদেশে পাঠানোর জোর দাবি জানিয়েছেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)-এর ১০০১ জন চিকিৎসক।

ড্যাব সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ ও মহাসচিব ডা. মো. আবদুস সালামসহ ১০০১ চিকিৎসক এক যৌথ বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়া সত্ত্বেও সরকার উন্নত চিকিৎসার সুযোগ থেকে তাকে বঞ্চিত করছে। প্রবীণ এই নারী বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন। তাঁর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড এরই মধ্যে একাধিকবার পরামর্শ দিয়ে জানিয়েছে, খালেদা জিয়া এখন জীবনমৃত্যুর সন্ধিক্ষণে। দেশে তাকে চিকিৎসা দেওয়ার মতো আর কিছু বাকি নেই। তাঁর চিকিৎসার জন্য যে ধরনের যন্ত্রপাতি দরকার সেসব বাংলাদেশে নেই। ফলে খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশে অ্যাডভান্স সেন্টারে নিয়ে ট্রিটমেন্ট অতি জরুরি। তাই আমরা সরকারকে রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবিক দিক বিবেচনায় খালেদা জিয়াকে দ্রুত বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার দাবি জানাচ্ছি।

বিবৃতিদাতা চিকিৎসকের মধ্যে অন্যতম হলেন অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. মো. আবদুুস সেলিম, অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. আবদুুল কুদ্দুস, অধ্যাপক ডা. রফিক আল কবির লাবুসোহেল, অধ্যাপক ডা. খুরশীদ জামিল চৌধুরী, অধ্যাপক ডা. সাইফুল ইসলাম, অধ্যাপক ডা. নূরুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. এ কে এম আমিনুল হক প্রমুখ।

 

সর্বশেষ খবর