মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

খুলনা জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাকে বদলি

সরকারি উন্নয়ন কর্মকান্ডে অপপ্রচার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

সরকারের উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে অপপ্রচার ও শোক দিবসের অনুষ্ঠান প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্রের অভিযোগে খুলনা জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রেবেকা খানকে বদলি করা হয়েছে।

গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে খাদ্য মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক পদে বদলি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের উপসচিব আবদুল্লাহ আরিফ মোহাম্মদ বদলির আদেশ দেন।

এর আগে সরকারি উন্নয়নমূলক কাজের নেতিবাচক দিক তুলে ধরে মানুষের মধ্যে বিরূপ ধারণা সৃষ্টি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠানের কর্মসূচির নথি আটকে রাখা, অর্থ ছাড়করণে আপত্তির বিষয়ে রেবেকা খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যানসহ সদস্যরা। তারা বলেন, জেলা পরিষদের চেয়ারম্যানের নির্দেশনা সত্ত্বেও রেবেকা খান সাধারণ মানুষকে আর্থিক অনুদান প্রদানে দীর্ঘসূত্রতায় হয়রানি করেন। এতে অসুস্থ দুস্থ মানুষ উপকারবঞ্চিত হচ্ছেন।

এদিকে ৩ সেপ্টেম্বর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ জনপ্রশাসন মন্ত্রণালয়ে দেওয়া দাফতরিক চিঠিতে তাকে প্রত্যাহারের দাবি জানান। তিনি বলেন, রেবেকা খান ছাত্রজীবনে একটি রাজনৈতিক দলের নেত্রী ছিলেন এবং তিনি এখনো ওই নীতি-আদর্শ পালন করে থাকেন। এ কারণে তিনি বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা  অপপ্রচারে মাধ্যমে প্রশ্নবিদ্ধ করে তোলেন। উল্লেখ্য, গত ৫ জুন রেবেকা খানকে পিরোজপুর জেলা পরিষদ থেকে খুলনায় বদলি করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর