রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠে আত্মনির্ভরশীলতা সৃষ্টি হবে

বাঞ্ছারামপুর প্রতিনিধি

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠে আত্মনির্ভরশীলতা সৃষ্টি হবে

ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম গতকাল বাঞ্ছারামপুরে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই ৪ হাজার ছাত্র-ছাত্রীর মাঝে বিতরণ করেন -বাংলাদেশ প্রতিদিন

সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব:) এ বি তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে বুকে ধারণ করেই আত্মনির্ভরশীল জাতি হিসেবে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াতে হবে। ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ পাঠে ছাত্র ও যুব সমাজের মধ্যে আত্মনির্ভরশীলতা সৃষ্টি করবে। গতকাল ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ছয়ফুল্লাকান্দি ইউনিয়নের শাহ রাহাত আলী উচ্চ বিদ্যালয় মাঠে শাহ রাহাত আলী উচ্চ বিদ্যালয়, শাহ রাহাত আলী দাখিল মাদরাসা ও শাহ রাহাত আলী মহাবিদ্যালয়ের সব শিক্ষার্থীর মধ্যে চার হাজার ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে ক্যাপ্টেন তাজ শিক্ষার মান উন্নয়নে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের  সঙ্গে মতবিনিময় করেন। এর আগে সকালে তিনি তিতাস নদীর ওপর ৫২০ মিটার দীর্ঘ ৮৪ কোটি টাকা ব্যয়ে একটি সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

ক্যাপ্টেন তাজ অনুষ্ঠানে আরও বলেন, দেশ ও জাতির উন্নয়নের জন্য আমাদের সবার বেশি করে বই পড়তে হবে। বই মানুষের জ্ঞানের ভা ারের পাশাপাশি আনন্দ দিয়ে থাকে। তিনি বঙ্গবন্ধুর আত্মজীবনীটি পাঠ করে দেশপ্রেমে জাগ্রত হওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, দেশপ্রেম হৃদয়ে ধারণ করে জনগণের সেবার ব্রত নিয়েই লেখাপড়া করতে হবে।

ছয়ফুল্লাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম তুষারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আমেরিকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের ট্রাস্টিবোর্ড সদস্য ড. কারমেন  জেড, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ড. হাসিনা খান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন পরিচালক ওমর ফারুক বাবলু, বিশিষ্টি শিক্ষানুরাগী ফারাহ ইসলাম প্রভা, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি প্রিন্সিপাল আবুল খায়ের দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন, সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি, উপজেলা ভাইস চেয়ারম্যান সায়েদুল ইসলাম ভূঁইয়া বকুল, মহিলা ভাইস চেয়ারম্যান জলি আক্তার, পৌর মেয়র তফাজ্জল  হোসেন, শাহ রাহাত আলী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম প্রমুখ।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর