রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

নির্বাচনী জনসভায় বোমা হামলায় বিচার চাইলেন শেখ হেলাল

বাগেরহাট প্রতিনিধি

নির্বাচনী জনসভায় বোমা হামলায় বিচার চাইলেন শেখ হেলাল

প্রায় ১৫ বছর ধরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় তারপরও বাগেরহাটের মোল্লাহাটের খলিলুর রহমান ডিগ্রি কলেজ মাঠে নিজের নির্বাচনী জনসভায় বোমা হামলায় হতাহতের বিচার করতে ব্যর্থতার কথা স্বীকার করে আবারও এ ঘটনার পুনঃতদন্ত চাইলেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র এমপি শেখ হেলাল।

২২ বছর আগে ২৩ সেপ্টেম্বর শেখ হেলাল উদ্দিনের নির্বাচনী জনসভায় সন্ত্রাসীদের ভয়াবহ বোমা হামলায় নয়জন ঘটনাস্থলে নিহত ও অর্ধশত আহতের ঘটনার বিচার দাবিতে গতকাল সন্ধ্যায় মোল্লাহাট উপজেলা সদরে উপজেলা আওয়ামী লীগের অফিসের সামনে মানববন্ধন ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি শেখ হেলাল এ তদন্ত দাবি করেন। তিনি বলেন, ‘এই মোল্লাহাটে আমার নির্বাচনী জনসভায় বোমা হামলা হয়েছে, জঙ্গি বাংলাভাইকে এই মোল্লাহাটের জনগণই প্রথম আটক করে পুলিশে দিয়েছিল। কয়েকদিন আগে এখানকার মাদরাসা থেকে চারজনকে গ্রেফতার করা হয়েছে।

আগামী নির্বাচনকে সামনে রেখে দেশকে অস্থিতিশীল করার জন্য একটি গোষ্ঠী তৎপর রয়েছে। সে কারণে নিজেদের ও দেশের নিরাপত্তার স্বার্থে অপরিচিত লোক দেখলে পুলিশকে খবর দিতে হবে।’ পুলিশ সুপারকে উদ্দেশ করে তিনি জানান, আলোচিত এই বোমা হামলার পুনঃতদন্তে তিনি ও তার পরিবারসহ আওয়ামী লীগ স্থানীয় নেতা-কর্মীরা সর্বাত্মক সহযোগিতা করবে।

মোল্লাহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শাহিনুর আলমসানার সভাপতিত্বে স্মরণ সভায় এমপি শেখ সাহারান নাচের তন্ময় বলেন, ‘আমি বঙ্গবন্ধু পরিবারের একজন সদস্য বা এমপি হিসেবে না, আমার বাবা বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিনের নির্বাচনী জনসভায় বোমা হামলা হয়েছিল। আমি সেই হামলাকারীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।’

বোমা হামলার বিচার দাবিতে স্থানীয় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন ঘণ্টাব্যাপী বিশাল মানববন্ধন করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর